Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্যাপক পরিবর্তন নিয়ে শুরু হচ্ছে আইপিএল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ২৯ মার্চ শুরু হবার কথা ছিল ভারতের জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) । কিন্তু করোনা ভাইরাস আতংকে ফ্রেঞ্চাইজি টি-২০ আসরটি স্থগিত রাখা হয়েছে ।

ভারতীয় ক্রিকেট বোর্ড ‘বিসিসিআই’ ১৫ এপ্রিল থেকে আইপিএল শুরুর কথা প্রাথমিকভাবে জানিয়েছে । যদিও এখন পর্যন্ত ১৩তম আইপিএলের নতুন তারিখ ঘোষণা করা হয় নি । পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে নতুন তারিখ আর সূচী ঘোষণা করা হবে ।

তবে নতুন সূচী যাই হোক না কেন , পিছিয়ে যাওয়া আইপিএলে নিশ্চিতভাবেই আসছে অনেক পরিবর্তন – এমনটা জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ।

গাঙ্গুলি জানিয়েছেন , ‘ দেরীতে শুরু করায় আইপিএলে এমনিতেই সময় কমে যাচ্ছে । সময়মত শেষ করতে হলে আমাদের কাটছাঁট করতে হবে সূচীতে । ‘

করোনা-ভাইরাস পরিস্থিতি নিয়ে শনিবার (১৪ মার্চ) জরুরী সভায় বসে আইপিএল গভর্নিং কাউন্সিল । মুম্বাইয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন আট ফ্রেঞ্চাইজির প্রতিনিধিরা । সেখানে বিসিসিআই’র দেয়া সিদ্ধান্ত মেনে নেন সবাই ।

এই নিয়ে কোলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান জানিয়েছেন , ‘ আমরা বিসিসিআই’র সব সিদ্ধান্ত মেনে চলব । মেনে চলব সরকারের দেয়া বিধিনিষেধ । কারণ এটা একটা জরুরী পরিস্থিতি । মানুষের জীবন নিরাপদ রাখা দরকার সবার আগে । ‘

শুরুতে সিদ্ধান্ত হয়েছিল , ১৩তম আইপিএলে প্রতিদিন একটি করে ম্যাচ হবে । কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন । ম্যাচের সংখ্যা কমে আসতে পারে । আসতে পারে ফরম্যাটে পরিবর্তন । এমনকি একদিনে একাধিক ম্যাচ আয়োজনের সম্ভাবনা অনেক বেশী । তবে সব মিলিয়ে আইপিএল শুরু হবে অনেক পরিবর্তন নিয়ে , এটা জানিয়ে রেখেছেন সৌরভ ।

শুধু আইপিএল না , বিসিসিআই বাতিল করেছে ভারতের সব ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট । এই নিয়ে সৌরভ জানিয়েছেন , ‘ সরকার এবং অন্য সংস্থাগুলোর সঙ্গে যোগাযোগ রেখে সাধারণ মানুষের স্বাস্থ্যকে সর্বোচ্চ প্রাধান্য দিয়েই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

ভারতে করোনা-ভাইরাসে এখন পর্যন্ত দুইজনের মৃত্যুর খবর সরকারীভাবে নিশ্চিত করা হয়েছে ।

আহাস/ক্রী/০০৪