Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশ দলে নতুন মুখ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রবিবার (১ মার্চ) জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ পেয়েছে নিজেদের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় জয় । একই দিন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলে যোগ হয়েছে নতুন মুখ , নিকোলাস ট্রেভর লি । এখন থেকে টাইগারদের ট্রেনার হিসেবে কাজ করবেন তিনি ।

জানুয়ারির শেষদিকে বাংলাদেশ দলের ট্রেনার পদ থেকে সরে দাঁড়ান মারিও ভিল্লাভারানে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কাজ করার সুযোগ পেয়ে শ্রীলঙ্কান ট্রেনার বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) বরাবর পদত্যাগপত্র জমা দেন ২৯ জানুয়ারি ।

যদিও সানরাইজার্স হায়েদ্রাবাদের কাজ পাওয়ার পরেও বাংলাদেশের দায়িত্ব ছাড়তে চান নি ভিল্লাভারানে। তিনি আইপিএলের পাশাপাশি বাংলাদেশের হয়েও কাজ করতে চেয়েছিলেন। কিন্তু তাতে বিসিবি রাজী হয় নি । ফলে বাংলাদেশের সাথে সম্পর্কের ইতি ঘটে ভিল্লাভারানের ।

) চাকরি ছাড়ায় শ্রীলঙ্কান ট্রেনার ভিল্লাভারানের জায়গাটা ফাঁকাই ছিল। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ শুরুর দিন সেখানে নিকোলাস ট্রেভর লি’কে আনুষ্ঠানিকভাবে নিয়োগ দিয়েছে বিসিবি।

রবিবার (১ মার্চ) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি থেকে জানানো হয়েছে ‘হেড অব ফিজিক্যাল পারফরম্যান্স’ পদে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে সাবেক ইংলিশ ক্রিকেটার ট্রেভর লি’কে। চলতি বছরের মার্চ মাস থেকে ২০২৩ সালের এপ্রিল পর্যন্ত লি’র সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

হেড অব ফিজিক্যাল পারফরম্যান্সের দায়িত্ব পাওয়া এই ইংলিশম্যান জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটারদের ফিটনেস নিয়েও কাজ করবেন।সর্বশেষ শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচের দায়িত্ব পালন করেন তিনি।

২০১০ সাল পর্যন্ত পেশাদার ক্রিকেট খেলেছেন ট্রেভর লি। অবসরের পরও ক্রিকেট সংশ্লিষ্ট কাজে জড়িয়ে ছিলেন। স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ হিসেবে ইংলিশ কাউন্টি দল সাসেক্সের হয়ে কাজ করেন তিনি।

এছাড়া ২০১৬ সালের সেপ্টেম্বরে শ্রীলঙ্কা জাতীয় দলের ট্রেনার হিসেবে কাজ করার নিয়োগ পান তিনি। এর আগে ১৩টি প্রথম শ্রেণীর ক্রিকেট ম্যাচে ৩০.৬২ গড়ে ৪৯০ রান সংগ্রহ করেন লি। যেখানে তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

চলতি মাসেই বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নেবেন ট্রেভর লি । 

আহাস/ক্রী/০০৩