Download WordPress Themes, Happy Birthday Wishes

থমকে গেলো বসুন্ধরার অভিযান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা-ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে । চীন থেকে উদয় হওয়া এই প্রাণঘাতী রোগ এখন বিশ্বের সকল প্রান্তে কেঁড়ে নিচ্ছে মানুষের প্রাণ । যে কারণে থমকে গেছে পুরো বিশ্বের স্বাভাবিক জীবন । বিশ্বের বহু দেশে ঘোষণা করা হয়েছে জরুরী অবস্থা ।

করোনা-ভাইরাসের ভয়াবহ থাবা বিস্তার করেছে ক্রীড়াঙ্গনেও । আসছে একের পর এক খেলোয়াড়দের আক্রান্ত হবার খবর । এছাড়া যারা হয় নি , তাদের বাঁচাতে বন্ধ করে দেয়া হয়েছে খেলাধুলার সব আয়োজন । খেলোয়াড়দের রাখা হচ্ছে সেলফ-কোয়ারেন্টাইন কিংবা আই-সোলেশনে ।

করোনার আঘাতে বিশ্বকাপ বাছাই পর্বের খেলা আগেই স্থগিত করেছিল ফিফা। এবার এএফসি কাপ স্থগিত করল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

বুধবার (১৭ মার্চ) নিজেদের ওয়েবসাইটে এএফসি কাপের ম্যাচ স্থগিত হওয়ার ঘোষণা দেয় এএফসি। তবে ম্যাচগুলোর নতুন দিনক্ষণ পরে জানানো হবে এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশ আরও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ায় এবং ভ্রমণে বিধিনিষেধ আরোপ করায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এএফসি কাপের সব ম্যাচ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা ছাড়া এএফসি কাপ পুনরায় শুরুর আগে করোনা ভাইরাসের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে।

এবারের এএফসি কাপে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে বসুন্ধরা কিংস । এবারেই প্রথম বাংলাদেশের চ্যাম্পিয়ন হিসেবে দলটি সুযোগ পেয়েছে এশিয়ান ক্লাব আসরে খেলার । আর অভিষেক ম্যাচেই মালদ্বীপের টিসি স্পোর্টসকে হারিয়েছে ৫-১ গোলে । এএফসি কাপে বসুন্ধরার পরবর্তী ম্যাচ ছিল মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়ার সাথে । কিন্তু ম্যাচটি আপাতত হচ্ছে না । আগামী ১৪ এপ্রিল ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা ছিল ।

‘ই’ গ্রুপে বসুন্ধরার সাথে আছে টিসি স্পোর্টস , মাজিয়া আর ভারতের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি ।

এএফসি কাপে জর্ডান, লেবানন, সিঙ্গাপুর, বাংলাদেশ, তাজিকিস্তান, ভারত, মালদ্বীপের মতো দেশের ক্লাবগুলো অংশ নেয়।

আহাস/ক্রী/০০৫