Download WordPress Themes, Happy Birthday Wishes

করোনা-ভাইরাস কিছুই করতে পারবে না বেলারুশের !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা-ভাইরাস মহামারী আকার ধারণ করায় সারা বিশ্বেই মানব-জীবন বিপর্যস্ত । বন্ধ রয়েছে সব ধরণের খেলাধুলা । কিন্তু ঠিক এই সময়েই একেবারে উল্টো চিত্র , ইউরোপের দেশ বেলারুশে । করোনা ভাইরাস আতংকের মধ্যেই দেশটিতে অব্যাহত আছে স্বাভাবিক জীবন । চলছে দর্শক উপস্থিতিতে সব খেলাধুলার আয়োজন ।

সাবেক সোভিয়েত ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন হয়ে আলাদা রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে প্রতিষ্ঠা পায় ১৯৯১ সালে । মাত্র কোটি খানেক জনসংখ্যার এই দেশটির প্রেসিডেন্ট এখন অ্যালেক্সান্ডার লুকাসেংকো । যিনি নিজের দেশের জনগনকে আশ্বাস দিয়েছেন , করোনা-ভাইরাস তাদের কিছুই করতে পারবে না !

দেশটিতে আইস-হকি , ফুটবলসহ অন্য সব খেলা চলছে স্বাভাবিক গতিতে । মাঠে থাকছে দর্শক আগের মতই । এমনকি দেশটির প্রেসিডেন্ট নিজেই শনিবার (২৮ মার্চ) নেমে পড়েছিলেন আইস-হকি খেলতে ।

শুধু কি তাই ? প্রেসিডেন্ট লুকাসেংকো দাবী করেছেন , করোনা-ভাইরাসের সবচেয়ে ভাল প্রতিষেধক আইস-হকি !

প্রেসিডেন্টের যুক্তি , ‘আইস-হকি যেহেতু জমাট বাঁধা বরফের উপর খেলা হয় , ; সেই কারণে এখানে করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব হবার সুযোগ নেই ! ‘

শুধু আইস-হকি না , বেলারুশের নারীদের ফুটবল সুপার কাপ আয়োজন হয়েছে রবিবার (২৯ মার্চ) । সেই ম্যাচটি আগে দেশটির ফুটবল ফেডারেশন আহ্বান জানায় দর্শকের , ‘ আপনারা মাঠে আসুন , খেলা দেখুন নির্ভয়ে । ‘

এমনকি দেশটির প্রিমিয়ার লীগ ফুটবল প্রতিযোগিতা চলছে আগের মতই স্বাভাবিক গতিতে । আগের সপ্তাহেই শুরু হয়েছে বেলারুশের প্রিমিয়ার লীগ মৌসুম । দ্বিতীয় সপ্তাহে এফসি মিন্সক আর ডায়নামো মিন্সকের মধ্যে খেলা দেখতে মাঠে ছিল প্রায় তিন হাজার দর্শক ।

আহাস/ক্রী/০০১