Download WordPress Themes, Happy Birthday Wishes

করোনা-ভাইরাসে মারা গেলেন স্প্যানিশ কোচ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রাণঘাতী করোনা-ভাইরাসে মৃত্যু হল স্পেনের তরুণ ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়া । ২১ বছর বয়সী গার্সিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন ।

এখন পর্যন্ত করোনা-ভাইরাসে আক্রান্ত সবচেয়ে কমবয়সী রোগী হিসেবে মারা গেলেন গার্সিয়া । এতদিন করোনা-ভাইরাসে শুধু অপেক্ষাকৃত বেশী বয়সের মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছিল । এর আগে ইটালিতে ৩৮ বছর বয়সী একজন মারা গিয়েছিলেন। আর চীনে মারা গিয়েছিলেন ৩৬ বছর বয়সী একজন।

সোমবার (১৬ মার্চ) করোনা-ভাইরাসে আক্রান্ত গার্সিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন ।

গার্সিয়া স্পেনের মালাগা ভিত্তিক ক্লাব অ্যাটলেটিকো পোর্তাদা আল্টার যুব দলের কোচ ছিলেন। গেল চার বছর ধরে তিনি ‍যুব দলকে প্রশিক্ষণ দিচ্ছিলেন।

জানা গেছে , করোনা-ভাইরাসে আক্রান্ত হওয়ার পরে গার্সিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে ভাবা হয়েছিল, প্রবল ঠান্ডা লেগেছে তার। কিন্তু ডাক্তারি পরীক্ষার পরে জানা যায় করোনা-সংক্রমিত হয়েছেন গার্সিয়া। এর পরেই লিউকোমিয়াও ধরা পড়ে তার শরীরে।

গার্সিয়ার মৃত্যুতে স্পেনের মালাগা শহরে নেমে আসে শোকের ছায়া । যে ক্লাবে তিনি ফুটবল প্রশিক্ষণ দিতেন সেই ক্লাবের শোকবার্তায় বলা হয়, ‘প্রয়াত কোচ ফ্রান্সিসকো গার্সিয়ার প্রতি শ্রদ্ধা। সমবেদনা জানাই তার পরিবারকে। তোমাকে ছাড়া কীভাবে আমরা এগিয়ে যাব ফ্রান্সিসকো? যখন প্রয়োজন হয়েছে, তখনই আমাদের পাশে থেকেছ তুমি। জুনিয়রদের মধ্যে ফুটবল প্রসারে তোমার অবদান ভুলব না। শান্তিতে থেকো।’

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা-ভাইরাস স্পেনেও ছড়িয়ে পড়েছে । ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। মারা গেছে প্রায় ৩০০ জন। ফ্রান্সিসকো ছিলেন মালাগা অঞ্চল থেকে মারা যাওয়া পঞ্চম ব্যক্তি। তার আগে আরো চারজন মারা গিয়েছিলেন। তাদের সবার বয়স ছিল ৭০ বছরের উপরে।

আহাস/ক্রী/০০৯