Download WordPress Themes, Happy Birthday Wishes

করোনা-ভাইরাসের মাশুল দিচ্ছেন তারা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সারা বিশ্বে আতংক সৃষ্টি করে দাপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস । সবচেয়ে বাজে এখন ইটালির । ইতোমধ্যেই ইউরোপের দেশটিতে মারা গেছে চার হাজারের বেশী মানুষ , যা বিশ্বে সর্বোচ্চ । ফলে বন্ধ হয়ে গেছে ইটালির স্বাভাবিক জীবনযাপন । জারী হয়েছে জরুরী অবস্থা ।

জরুরী অবস্থার মধ্যে ইটালিতে বন্ধ রয়েছে সব ধরণের খেলাধুলা । বন্ধ রয়েছে ফুটবল । অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফুটবল আবার কবে চালু হবে সেই ঠিক নেই । আর লীগ বন্ধ থাকায় বিশাল ক্ষতির সম্মুখীন হতে হবে ক্লাবগুলোকে । সেই ধাক্কা সামলাতে ইটালিয়ান সিরি’আ লিগ সিদ্ধান্ত নিয়েছে তাদের ক্লাবগুলোতে খেলা খেলোয়াড়দের বেতন কমানোর।

এই বিষয়ে ইটালিয়ান ফুটবল ফেডারেশনের প্রধান গ্যাব্রিয়েলে গ্রাভানি বলেছেন, ‘বেতন কমানোটাকে নিষিদ্ধ বিষয় ভাবলে চলবে না। আমাদের বুঝতে হবে যে চলমান জরুরি অবস্থা সবাইকেই ক্ষতিগ্রস্থ করছে। পুরো বিশ্বই ক্ষতিগ্রস্থ হচ্ছে, বদলে যাচ্ছে। আমরা আর্থিক সামঞ্জস্যতা ফেরাতে আগ্রহী। সে কারণে সবকিছু বিবেচনা করে আমাদের একটি সমীক্ষা চালাতে হবে।’

‘করোনাভাইরাসের প্রভাবে বিনিয়োগ কমছে। আয় কমছে। লিগ বদ্ধ হয়ে আছে। বিভিন্ন ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে গেছে। সরকার ও বিভিন্ন ফেডারেশন থেকে পর্যাপ্ত সহযোগিতা পাওয়া যাচ্ছে না। এসব কিছু মিলিয়েই আমারা সিদ্ধান্ত নিব খেলোয়াড়দের কি করা উচিত হবে।’ যোগ করেন তিনি।

ক্রিস্টিয়ানো  রোনালদো বর্তমানে ৩১ মিলিয়ন ইউরো বেতন পাচ্ছেন জুভেন্টাস থেকে। আর পাওলো দিবালার বেতন ১২.৫২ মিলিয়ন ইউরো।

এছাড়াও একই সিদ্ধান্ত নেবার কথা ভাবছে বার্সেলোনাও । গত মঙ্গলবার বার্সেলোনার নির্বাহী কমিটির সদস্যরা পরস্পরের সঙ্গে যোগাযোগ করে কিছু প্রস্তাবের রূপরেখা তৈরি করেছেন। নেতৃত্ব দিয়েছেন বার্সেলোনার বোর্ড সভাপতি জোসেপ মারিয়া বার্তামিউ । এখানেই লিওনেল মেসিদের বেতন সাময়িকভাবে কমিয়ে দেয়ার সিদ্ধান্ত এসেছে ।

আহাস/ক্রী/০০৪