Download WordPress Themes, Happy Birthday Wishes

উরুগুয়ে ফুটবলে ছাঁটাইয়ের হিড়িক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উরুগুয়ে ছাঁটাই করেছে দীর্ঘদিনের ফুটবল কোচ অস্কার তাভারেজকে । শুধু কোচ না , ছাঁটাই করা হয়েছে ফেডারেশনের সর্বমোট ৪০০ স্টাফকে । করোনা-ভাইরাসের কারণে হওয়া আর্থিক ক্ষতি সামাল দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে উরুগুয়ে ফুটবল ফেডারেশন (এইউএফ)।

উরুগুয়ে জাতীয় দলের কোচ হিসেবে এক যুগের বেশী সময় ধরে ছিলেন তাভারেজ । ২০০৬ সালে বিশ্বকাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হওয়ায় সাবেক কোচ গুস্তাভো ফেরিনের স্থলাভিষিক্ত হন তিনি।

উরুগুয়ের কোচ হিসেবে দারুণ সফল তাভারেজ । সর্বশেষ টানা তিনটি বিশ্বকাপে তার অধীনেই খেলেছে উরুগুয়ে । ২০১০ সালের বিশ্বকাপে তৃতীয় হয় উরুগুয়ে । এমনকি ২০১০ সালে জিতেছে ল্যাটিন আমেরিকার সেরা ফুটবল আসর ‘কোপা আমেরিকা’ শিরোপা ।

শুক্রবার এক বিবৃতিতে উরুগুয়ের ফেডারেশন জানায় , ‘ করোনা-ভাইরাসের কারণে পুরো বিশ্ব এখন দারুণ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে । যা সৃষ্টি করেছে আর্থিক সংকট । সেই আর্থিক সংকট মোকাবেলায় আমদের কঠোর সিদ্ধান্ত নিতে হচ্ছে । ‘

উরুগুয়ে ফেডারেশন আশা করছে , চাকুরি গেলেও তাভারেজদের কেউ বড় সংকটে পড়বেন না । কারণ তারা আছেন দেশটির ‘বেকারত্ব বীমা’র আওতায় । উরুগুয়েতে কারও চাকরি না থাকলে ‘বেকারত্ব বীমা’র আওতায় তাকে ভাতা দিয়ে থাকে সরকার।

বৈশ্বিক মহামারি করোনা-ভাইরাসের কারণে গেল ১৩ মার্চ থেকে সব ধরনের ফুটবল বন্ধ রেখেছে উরুগুয়ে। দেশটিতে পরিস্থিতি অবশ্য এখনও অতটা খারাপ না । রুগুয়েতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩০৪ জন, মারা গেছেন একজন।

আহাস/ক্রী/০০৩