Download WordPress Themes, Happy Birthday Wishes

আজীবন নিষিদ্ধ উমর আকমল !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্রিকেট ক্যারিয়ার নিয়ে দারুণ বিপদের মধ্যে পড়ে গেছেন উমর আকমল । তাকে হয়তবা আজীবনের জন্য নিষিদ্ধ করতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড ‘পিসিবি’।

আকমলের বিরুদ্ধে অভিযোগ , দুর্নীতির প্রস্তাব পেয়েও পিসিবি’র নিয়ম মেনে সেটা জানান নি । যা পিসিবির দুর্নীতি বিরোধী নীতিমালার ২.৪.৪ অনুচ্ছেদ বিরোধী ।

দুর্নীতির প্রস্তাব বা আমন্ত্রণ পেয়েও পিসিবির সংশ্লিষ্ট বিভাগকে বিষয়টির পুরো বৃত্তান্ত (গ্রহণযোগ্য কারণ ছাড়া) তাৎক্ষণিকভাবে জানাতে ব্যর্থ হলে ছয়মাস থেকে আজীবন নিষিদ্ধ হতে পারেন যে কোন ক্রিকেটার । সেই শংকাতেই আছেন এখন উমর আকমল ।

ইতোমধ্যেই সব ধরণের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞায় আছেন উমর । গত ফেব্রুয়ারিতে তাকে নিষিদ্ধ করে পিসিবি । এই সময়ে তার বিরুদ্ধে তদন্ত চলমান আছে । উমর আকমলের বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দিতে বলা হয়েছে আগামী ১৪ দিনের মধ্যে (৩১ মার্চ শেষ সময়)। দোষী প্রমাণিত হলে বড় শাস্তি পেতে পারেন তিনি ।

২০ ফেব্রুয়ারি পিসিবির দেয়া নিষেধাজ্ঞার কারণে সর্বশেষ পাকিস্তান সুপার লীগে খেলতে পারেন নি উমর আকমল ।

উমর আকমলের জন্য বিতর্ক অবশ্য  নতুন কিছু না ।এর আগে ২০১৮ সালে টিভি চ্যানেলে এসে ফিক্সিং ইস্যুতে বোমা ফাটিয়েছিলেন আকমল। বলেছিলেন, ‘আমি বিশ্বকাপের সময় দুটো বল ছেড়ে দেওয়ার প্রস্তাব পেয়েছিলাম। আমাকে তারা (জুয়াড়ি) দিতে চেয়েছিল ২ লাখ ডলার।’

আকমল অবশ্য দাবি করেছিলেন, এমন প্রস্তাব তিনি ফিরিয়ে দেন। এরপর পিসিবি’র এন্টি করাপশন কর্মকর্তারা তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। ২০১৯ সালেও আকমল কানাডা গ্লোবাল টি-২০  লীগে  ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন বলে জানা যায়।

আহাস/ক্রী/০০১