Download WordPress Themes, Happy Birthday Wishes

রাতের আঁধারে মাঠে নামলেন রুবেল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সারা বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করে এগিয়ে চলা করোনা-ভাইরাসের বিপক্ষে যুদ্ধ ঘোষণা করেছে সমগ্র মানবজাতি । সেই যুদ্ধে অংশ নিয়েছেন ক্রীড়াবিশ্বের বড় বড় তারকারাও । ক্রিস্টিয়ানো রোনালদো , লিওনেল মেসি , রজার ফেদেরার , পেপে গার্দিওলার মত ক্রীড়াঙ্গনের বড় বড় নামগুলো অর্থ দিয়ে সাহায্য করছেন করোনা-প্রতিরোধ তহবিলে ।

বাংলাদেশের ক্রিকেটাররাও এগিয়ে এসেছেন ভয়াবহ সময়ে । মুশফিকুর রহিম আর তামিম ইকবালদের মত বড় ক্রিকেটার , যারা বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) থেকে মাসিক বেতন পান; তারা নিজেদের এক মাসের বেতনের অর্ধেক টাকা দিয়েছেন সাহায্য হিসেবে ।

বিসিবি’র চুক্তির বাইরে থাকারাও বসে নেই । চুক্তির বাইরে যে ১০ ক্রিকেটার গত তিন মাসে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেটার খেলেছেন তাঁরাও নিজেদের বেতনের ৫০ শতাংশ দেবেন। যেমন – মাশরাফি বিন মুর্তজা কেন্দ্রীয় চুক্তিতে নেই। কিন্তু মার্চ মাসে তিনি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। প্রাপ্য গ্রেড অনুযায়ী এই মাসে তিনি ৪ লাখ ২৫ হাজার টাকা বেতন পাবেন। করোনা তহবিলে মাশরাফি দেবেন বেতনের ৫০ শতাংশ অর্থাৎ ২ লাখ ১২ হাজার টাকা।

এদিকে জাতীয় দলের আরেক পেসার রুবেল হোসেন বুধবার (২৫ মার্চ) খাদ্যসামগ্রী বিতরণ করেছেন দুঃস্থদের মাঝে । জানা গেছে , মিরপুরের কিছু এলাকায় ২১৫ প্যাকেট খাবার পিক-আপ দিয়ে বিতরণ করেছেন তিনি । প্রতিটি প্যাকেটে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, আলু, পেঁয়াজ, সাবান, লবণ, তেল ইত্যাদি।

রুবেল জানিয়েছেন , এটা খুব সামান্য উদ্যোগ । আমার একার পক্ষে খুব বেশী কিছু করা সম্ভব না । কিত্নু দেশের সবাই যদি যার যার অবস্থান থেকে এগিয়ে আসে অসহায় মানুষের সাহায্যে , তাহলে অনেক বড় কাজ হবে ।

রুবেল কয়েকদিন আগেই , বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মুল্য যে কোন ছুতায় বাড়িয়ে দেয়া ব্যবসায়ীদের বলেছেন ‘দেশের সবচেয়ে বড় শত্রু’ ।

আহাস/ক্রী/০০১