Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসির রেকর্ড ছুঁলেন জামাল ভুঁইয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রাণঘাতী করোনা-ভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্বজুড়ে এখন স্থবিরতা নেমে এসেছে । বন্ধ রয়েছে খেলাধুলাও । ফলে অলস সময় কাটাচ্ছেন খেলোয়াড়রা । কেউ হয়ত নিজেকে বন্দী রেখেছেন নিজ গৃহে । কেউ আবার বিশেষ ব্যবস্থায় চালু রেখেছেন অনুশীলন , নিজের ফিটনেস ধরে রাখার প্রয়াস ।

করোনা-ভাইরাস সংক্রমণ রোধে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চালাচ্ছেন সচেতনতামুলক প্রচারণা । আবার বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি দেখাচ্ছেন ‘টয়লেট রোল চ্যালেঞ্জ’ ভেলকি । মেসি মোট ১৯ বার টয়লেট-পেপার রোলকে জাগল করে বিস্ময় জাগিয়েছিলেন ।

মেসির পর অনেকেই ‘টয়লেট রোল চ্যালেঞ্জ’ নিয়েছেন । কিন্তু কেউ আট-দশবারের বেশী জাগল করতে পারেন নি । অথচ বাংলাদেশের জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া এই ক্ষেত্রে ছুঁয়ে দিলেন মেসির রেকর্ড ।

টয়লেট টিস্যু পেপারকে বল বানিয়ে জাগল করার ভিডিও আপ করেছেন জামাল ভুঁইয়া । ঠিক মেসির মতই ১৯বার তিনি করেছেন ‘জাগল’ । এদিক দিয়ে মেসির সমান পারদর্শিতা দেখালেন তিনি।

ফুটবলারদের এই ভিডিও বানানোর উদ্দেশ্য হলো সাধারণ মানুষকে এই কঠিন সময়ের মধ্যে ঘরে থাকার জন্য উদ্বুদ্ধ করা। আর জামাল ভূঁইয়ারও উদ্দেশ্য একই- তার দেশের মানুষ ও সমর্থকদের ঘরে থাকার জন্য উদ্বুদ্ধ করা। আর তাই তিনি তার ভিডিওটির ক্যাপশনে সবাইকে বাসায় থাকার জন্য অনুরোধ করেছেন। ভিডিওটির ক্যাপশনে তিনি লেখেন, ‘বাসায় থাকুন। কাজ করুন, নিরাপদ থাকুন। তাছাড়া তার সমর্থকরাও যেন ঘরে থাকতে থাকতে বিরক্ত হয়ে না যান তাই তিনি তাদের আহ্বান করেছেন তারাও যেন টিস্যু পেপার দিয়ে জাগল করে তার আপলোড করা ভিডিওটির কমেন্ট বক্সে দেন।

ফুটবলারদের পাশাপাশি ক্রিকেটার ও অ্যাথলেটরাও মেতেছেন এই খেলায়। এরমধ্যে গত পরশু ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ইয়ান বেল তার টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে দেখা যায় টিস্যু পেপারকে বল বানিয়ে সেটি দিয়ে ঘরে বসে ক্রিকেট খেলছেন তিনি। তাছাড়া অলিম্পিক বিশ্বরেকর্ডধারী জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্টও টিস্যু পেপার দিয়ে জাগল করে সেই ভিডিও নিজের অ্যাকাউন্টে আপলোড দিয়েছেন।

আহাস/ক্রী/০০৩