Download WordPress Themes, Happy Birthday Wishes

বাফুফে মেতে আছে নির্বাচন নিয়ে !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সারা বিশ্বে যখন করোনা-ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে । বিশ্ব জুড়ে যখন প্রাণঘাতী করোনা-ভাইরাস ছড়াচ্ছে আতংক । ঠিক তখনও অমানবিক বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মেতে আছে নির্বাচন নিয়ে !

আগামী ২০ এপ্রিল বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হবার কথা । যদিও করোনা-ভাইরাসের কারণে সারা বিশ্বের মত বাংলাদেশেও সব খেলাধুলা বন্ধ । সরকার থেকে নির্দেশ দেয়া হয়ে প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হতে । ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি । বলতে গেলে , এই মুহূর্তে বাংলাদেশেও চলছে অঘোষিত ‘জরুরী অবস্থা’ । কিন্তু বাফুফে এখনও স্থির সিদ্ধান্ত নিতে পারে নি , নির্বাচন পেছাবে কিনা !

জানা গেছে , শুক্রবার (২৭ মার্চ) বাফুফে’র নির্বাহী কমিটির জরুরি সভা হবার কথা ছিল । কিন্তু এই মুহূর্তে যে কোন সভার উপর নিষেধাজ্ঞা আছে । ফলে বাফুফে এখন ‘হ্যাঁ’ বা ‘না’ ভোটে চলে নির্বাচন সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া স্থির করেছে ।

বাফুফে’র সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এক চিঠিতে নির্বাহী কমিটির সবাইকে ২০ এপ্রিল নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে ‘হ্যাঁ’ বা ‘না’ মতামত জানাতে বলেছেন। শুক্রবার সন্ধ্যার মধ্যে বাফুফের ই-মেইলে অথবা ডাকযোগে এই সিদ্ধান্ত জানাতে হবে।

সোহাগ আগেই জানিয়েছিলেন , ‘ ‘করোনা-ভাইরাসে দেশের এই অবস্থাতে মনে হয় না আমরা ২০ এপ্রিল নির্বাচন করতে পারব। নির্বাচনের সময় পিছিয়ে যেতে পারে। আগামী শুক্রবার নির্বাহী কমিটির সভাতে এটা নিয়ে সিদ্ধান্ত হবে।’

সর্বশেষ চিঠি সম্পর্কে বাফুফে সাধারণ সম্পাদক জানিয়েছেন , ‘ ‘নির্বাহী কমিটির অধিকাংশের মত থাকে যদি নির্বাচন পেছানোর, তখন আমরা ফিফা ও এএফসির সঙ্গে যোগাযোগ করব। ফিফা ও এএফসি সম্মতি দিলেই কমিটির মেয়াদ বিশেষ পরিপ্রেক্ষিতে বর্ধিত হবে এবং নির্বাচন পরে অনুষ্ঠিত হবে।’

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বাফুফের বর্তমান কমিটির মেয়াদ আছে। নিয়মানুসারে এই সময়ের মধ্যে নির্বাচন করতে হবে। এরপর নির্বাচন করতে হলে ফিফা ও এএফসির অনুমোদন প্রয়োজন পড়বে।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নির্বাচন পরিচালনা করতে অপারগতা জানিয়েছে। ফলে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যেতে পারে নির্বাচন । আর বর্তমান বিশ্ব-পরিস্থিতিতে ফিফা কিংবা এএফসি সেই বিষয়ে বড় কোন বাঁধা হয়ে দাঁড়াবে না বলেই ধারণা ।

আহাস/ক্রী/০০২