Download WordPress Themes, Happy Birthday Wishes

পিএসজি ছেড়ে পালিয়েছেন নেইমার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সারা বিশ্বজুড়ে করোনা-ভাইরাস এখন মূর্তিমান আতংকের নাম । বিশেষ করে ইউরোপের বিভিন্ন দেশে প্রাণঘাতী করোনা-ভাইরাস চালাচ্ছে ভয়াবহ তাণ্ডব । এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেই ফ্রান্স ছেড়ে নিজ দেশে পাড়ি জমিয়েছেন দুই ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার জুনিয়র আর থিয়াগো সিলভা ।

করোনা ভাইরাস-তাণ্ডবে ইউরোপে সবচেয়ে বেহাল অবস্থা ইটালির । তারপরেই আছেন ফ্রান্সের নাম । করোনার প্রাদুর্ভাব ঠেকাতে মঙ্গলবার (১৭ মার্চ) থেকে ফ্রান্সে করা হয়েছে লক-ডাউন । অর্থাৎ এর ফলে ফ্রান্স থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কেউ প্রবেশ করতে কিংবা বেরুতে পারবেন না ।

এমন পরিস্থিতিতে নিজের দেশকে ‘নিরাপদ’ মনে করেই ব্রাজিলে পাড়ি জমিয়েছেন দুই ফুটবলার সতীর্থ নেইমার আর থিয়াগো সিলভা । স্পেনের ক্রীড়া-দৈনিক ‘মার্কা’ যাকে ‘নেইমারের পলায়ন’ হিসেবে উল্লেখ করেছে ।

তবে মার্কা যাই বলুক , নেইমার আর থিয়াগো কিন্তু তাদের ক্লাব পিএসজি’র অনুমতি সাপেক্ষেই ফ্রান্স ছেড়েছে । কারণ করোনা-আতংকে এই মুহূর্তে ইউরোপের সব ধরণের ফুটবল প্রতিযোগিতা বন্ধ । নেই ফ্রান্সের ঘরোয়া লীগের খেলাও । সেই কারণেই পিএসজি নিজেদের সব খেলোয়াড়দের যার যার ঘরে ‘হোম কোয়ারেন্টাইন’ থাকার অনুমতি দিয়েছে । এমনকি বিদেশী খেলোয়াড়দের দিয়েছে নিজ দেশে ফিরে যাবার অনুমতি ।

নেইমার আর থিয়াগো ফ্রান্সের চেয়ে হয়ত আপাতত ব্রাজিলকেই নিরাপদ মনে করেছেন । কারণ ফ্রান্সে এখন পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণে মারা গেছে দুশতাধিক মানুষ । আক্রান্ত হয়েছে প্রায় আট হাজার। সে তুলনায় ব্রাজিলে করোনাভাইরাস এখনো তেমন ছোবল তুলতে পারেনি। সেখানে আক্রান্ত মানুষের সংখ্যা পাঁচশো হয় নি , মারা গেছে মাত্র একজন ।

আহাস/ক্রী/০০১