Download WordPress Themes, Happy Birthday Wishes

ঢাকায় হচ্ছে না এশিয়া কাপ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী জুনে ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু আল আরাফাহ ইসলামী ব্যাংক জুনিয়র এশিয়া কাপ হকি প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে । বিশ্বব্যাপী করোনা-ভাইরাস মহামারী আকার ধারণ করায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

আগামী ৪ জুন থেকে ঢাকায় শুরু হবার কথা ছিল এশিয়া কাপ জুনিয়র হকি প্রতিযোগিতা । ১২ জুন পর্যন্ত অনুষ্ঠিতব্য এই আসরে অংশগ্রহণকারী দেশের সংখ্যা ছিল ১০টি । কিন্তু বর্তমান করোনা-ভাইরাস পরিস্থিতিতে বুধবার (২৫ মার্চ) এই আসর স্থগিত করেছে এশিয়ান হকি ফেডারেশন ।

শুধু জুনিয়র এশিয়া কাপ নয়, এ বছরের ১৪-২১ জুন দক্ষিণ কোরিয়ার ডং হায়ে অনুষ্ঠিতব্য ওমেন্স এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২০ আসরও স্থগিত ঘোষণা করেছে এশিয়ান হকি ফেডারেশন।

গত ২৩ ফেব্রুয়ারি রাজধানীর সোনারগাঁও হোটেলে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ অ্যান্ড ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার্স হকির লোগো উদ্বোধন করা হয়।

বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে অংশ নেয়ার কথা ছিল জুনিয়র এশিয়া কাপের আগের আসরের সেরা ৫ দল ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, জাপান ও মালয়েশিয়া। তাদের সঙ্গে যোগ হবে গত ডিসেম্বরে ওমানে অনুষ্ঠিত জুনিয়র এএইচএফ কাপ থেকে কোয়ালিফাই করা চীন, ওমান, চাইনিজ তাইপে ও উজবেকিস্তান।

এশিয়ান হকি ফেডারেশনের আনুষ্ঠানিক ইমেইল বার্তায় জানানো হয়েছে, ‘অনিবার্য কারণবশত স্থগিত হওয়া আসরগুলো পরবর্তীতে সুবিধাজনক সময়ে আয়োজনের চেষ্টা করা হবে। সে লক্ষ্যে সংশ্লিষ্ট আয়োজক দেশ, আন্তর্জাতিক হকি ফেডারেশন (এফআইএইচ) ও অন্যান্য বিশ্ব ক্রীড়া সংস্থাগুলোর সাথে সমন্বয় করে কাজ করবে এশিয়ান হকি ফেডারেশন । ‘

আহাস/ক্রী/০০১