Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ পর্যন্ত জিম্বাবুয়ের বিশাল সংগ্রহ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে ২২ ফেব্রুয়ারি একমাত্র টেস্ট খেলতে নামছে জিম্বাবুয়ে । মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য সেই টেস্টের আগে এক্মতার প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের প্রতিপক্ষ বিসিবি একাদশ । সদ্যই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ছয় সদস্য খেলছেন বিসিবি একাদশের হয়ে ।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সাভারের বিকেএসপি’র তিন নাম্বার মাঠে প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ব্যাট করে ৯০ ওভারে সাত উইকেটে ২৯১ রান তুলেছে জিম্বাবুয়ে ।

টস জিতে ব্যাট করতে নামা জিম্বাবুয়েকে দারুণ সূচনা এনে দেন প্রিন্স মাসভারে আর কেভিন কাসুজা । তারা উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০৫ রান । প্রিন্স ৭৭ বলে সাতটি চারে ৪৫ রান করে বিদায় নিলে ভাঙ্গে এই জুটি ।

১৩০ বলে এক ডজন চারে ৭০ রান করা কাসুজা আউট হয়েছেন ।

এক পর্যায়ে ১৭৭ রানে ছয় উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়েন জিম্বাবুয়ে । কিন্তু সেই অবস্থা থেকে সপ্তম উইকেটে কার্ল মুম্বা আর তিমচিয়েন মারুমা যোগ করেন ৪৯ রান । মারুমা ৩৪ রান করেছেন ৮৯ বলে । মেরেছেন দুইটি চার আর একটি ছক্কা ।

দিনের বাকিটা সময় নিরাপদে পার করেছেন মুম্বা আর আইন্সলে নাদিভু । দুইজনে মিলে এখন পর্যন্ত অবিচ্ছিন্ন ৬৫ রান যোগ করেছেন ।

নাদিভু অপরাজিত আছেন ২৫ রানে । তার ৪৪ বলের ইনিংসে এখন পর্যন্ত এসেছে তিনটি চার ।

অন্যদিকে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুম্বা । তিনি করেছেন হার না মানা ৫৪ রান । তার ১০৫ বলের ইনিংসে এসেছে চারটি আর একটি ছক্কা ।

বাংলাদেশের হয়ে শাহাদাৎ হোসেন তিনটি উইকেট নিয়ে ছিলেন সবচেয়ে সফল বোলার । দুইটি উইকেটে পেয়েছেন আল আমিন জুনিয়র । আর একটি উইকেটের মালিক শরিফুল ইসলাম ।

আহাস/ক্রী/০০১১