Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড গড়ে নিজের দেশকে হারালেন ওয়ার্নার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দারুণ উত্তেজনার ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজে সমতা এনেছে দক্ষিণ আফ্রিকা । অস্ট্রেলিয়াকে ১২ রানে হারিয়ে দারুণ জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা । জয়ের সুবর্ণ সুযোগ কাজে লাগাতে না পারা ছিল অজিদের বড় ব্যর্থতা ।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) পোর্ট এলিজাবেথে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৫৮ রান করে দক্ষিণ আফ্রিকা । জবাবে ২০ ওভারে ছয় উইকেটে ১৪৬ রানের বেশী করতে পারে নি অস্ট্রেলিয়া ।

টার্গেট তাড়ায় শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করেছেন ডেভিড ওয়ার্নার । অপরাজিত থাকেন ৬৭ রানে । তার ৫৬ বলের ইনিংসে ছিল পাঁচটি চার আর একটি ছক্কা ।

কিন্তু ওয়ার্নারের এমন ব্যাটিংয়েও জিততে পারে নি অস্ট্রেলিয়া । যে কোন ধরণের টি-২০ ক্রিকেটে শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে দলকে জেতাতে না পারার ঘটনা ওয়ার্নারের ক্যারিয়ারে এই প্রথম । সেই না পারার রেকর্ড তিনি গড়লেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজ দেশের জার্সিতে ।

অথচ শেষ ১৮ বলে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২৫ রান । কিন্তু হাতে সাত উইকেট থাকা স্বত্বেও সেই লক্ষ্য পূরণ করতে পারে নি অজিরা । লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা আর এনরিচ নর্তজে লক্ষ্য পূরণ হতে দেয় নি অজিদের ।

অজিদের হয়ে ২৬ বলে একটি করে চার আর ছক্কায় ২৯ রান করেছেন স্টিভেন স্মিথ ।

দক্ষিণ আফ্রিকার পক্ষে এনগিডি নেন তিন উইকেট ।

এর আগে প্রথমে ব্যাট করা দক্ষিণ আফ্রিকাকে ২৭ বলে ৬০ রানের ওপেনিং জুটি এনে দেন কুইন্টন ডি কক আর রিজা হেন্ডরিক্স । সর্বোচ্চ ৭০ রান করা অধিনায়ক ডি কক হয়েছেন ম্যাচের সেরা । তিনি ৪৭ বলের ইনিংসে মেরেছেন পাঁচটি চার আর চারটি ছক্কা ।

৩৭ রান করেছেন রেসি ভ্যান ডার ডুসেন । তার ২৬ বলের ইনিংসে ছিল দুইটি করে চার এবং ছক্কা ।

কেপ টাউনে আগামী বুধবার হবে সিরিজ নির্ধারণী তৃতীয় টি-২০ ম্যাচ ।

আহাস/ক্রী/০০২