Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিকে ছেড়ে রোনালদোর সাথে জুটি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বার্সেলোনার মিডফিল্ডার ইভান রাকিটিচের সময় বুঝি শেষ হয়ে এসেছে স্পেনে । তিনি এখন বার্সেলোনা ছেড়ে উড়াল দিতে চাইছেন অন্য কোথাও । আর সেক্ষেত্রে তার নতুন ঠিকানা হতে পারে ইটালির চ্যাম্পিয়ন জুভেন্টাস , এমনটা নিজেই জানিয়েছেন ক্রোয়েশিয়ার ফুটবলার রাকিটিচ ।

বিগত পাঁচ বছর ধরে বার্সেলোনার মাঝমাঠ সামাল দিচ্ছেন রাকিটিচ । এই দলের হয়ে পেয়েছেন অনেক সাফল্য । কিন্তু সম্প্রতি তার সেভাবে জায়গা হচ্ছে না মূল একাদশে । ক্লাবের সাথেও চলছে তার সম্পর্কের টানাপড়েন । সব মিলিয়ে রাকিটিচের বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা ক্রমশ জোরালো হয়ে উঠছে ।

২০২০ সালের জানুয়ারি ট্র্যান্সফার-উইন্ডোতে ম্যানচেস্টার ইউনাইটেড আর ইন্টার মিলান আগ্রহ দেখিয়েছিল রাকিটিচের ব্যাপারে । শোনা গিয়েছিল , তার জুভেন্টাসে যোগ দেয়ার কথাও । কিন্তু শেষ পর্যন্ত তিনি থেকে গেছেন পুরনো ঠিকানা , বার্সেলোনাতেই ।

তবে রাকিটিচ আগামী মৌসুমে নিজেই ছাড়তে চাইছেন বার্সেলোনা । আর এই ক্ষেত্রে তার পছন্দ ইটালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস , । আর সেটাও ক্রিস্টিয়ানো রোনালদোর কারণে ।

রাকিটিচ জানিয়েছেন , ‘ রোনালদো ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার । তার খেলা দেখতে আমি পছন্দ করি । ভবিষ্যতে রোনালদোর সাথে একই দলে খেলার সুযোগ পেলে দারুণ হবে । ‘

রাকিটিচ ইতোমধ্যেই দুই ব্যালন ডি অর’জয়ী লিওনেল মেসি আর লুকা মড্রিচের সাথে খেলেছেন । মেসির সাথে বার্সেলোনায় আর মড্রিচের সাথে ক্রোয়েশিয়া জাতীয় দলে খেলার অভিজ্ঞতাসম্পন্ন রাকিটিচ । আগামী মৌসুমে হয়ত আরেক ব্যালন জয়ী রোনালদোর সাথে জুটি বাঁধতে দেখা যেতে পারে তাকে ।

রাকিটিচ কথা বলেছেন জুভেন্টাসের মিডফিল্ডার মিরালেম পিয়ানিচকে নিয়েও । ৩১ বছর বয়সী রাকিটিচ মনে করেন , বসনিয়ার পিয়ানিচ জুভেন্টাসের অন্যতম শক্তি । কিন্তু সেই তুলনায় তিনি নিজের কাজের স্বীকৃতি তিনি পান না ।

রাকিটিচ মনে করেন , পিয়ানিচ বর্তমান বিশ্বের অন্যতম দুর্ভাগা ফুটবলার ; যিনি সব সময় আন্ডার-রেটেড থেকে গেছেন ।

রোনালদো সম্পর্কে রাকিটিচ জানিয়েছেন , ‘ জুভেন্টাসে রোনালদো মানিয়ে নিয়েছে । সেখানে দারুণ খেলছে সে । তার সঙ্গে একই দলের হয়ে খেলতে আমার ভালই লাগবে । ‘

বার্সেলোনায় নিজের বর্তমান সতীর্থ ‘মেসি’ সম্পর্কে একটু বেশী আবেগী রাকিটিচ জানিয়েছেন , ‘ মেসি সবার সেরা । মেসির সাথে খেলা আমি খুব উপভোগ করি । ‘

২০১৪ সালে স্প্যানিশ ক্লাব সেভিয়া থেকে বার্সেলোনায় যোগ দেন রাকিটিচ । এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯৪ ম্যাচে করেছেন ৩৫ গোল । এছাড়াও ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে ১০৬ ম্যাচ খেলেছেন তিনি । ছিলেন ২০১৮ সালে ফিফা বিশ্বকাপ ফুটবলের ফাইনালে খেলা ক্রোয়েশিয়া দলের অন্যতম সদস্য ।

আহাস/ক্রী/০০৪