Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিকে আটকাতে বার্সার নতুন টোপ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

হটাত করেই চাউর হয়েছে , বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি । টিম-ম্যানেজমেন্টের সাথে দ্বন্দ্বের সুযোগ নিয়ে মেসিকে বাগাতে চাইছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি । কিন্তু বার্সেলোনাও তাদের সেরা খেলোয়াড়কে ছাড়বে কেন ? তাই তারাও মেসিকে দলে রাখতে দিয়েছে নতুন টোপ ।

সম্প্রতি বার্সেলোনার সময়টা খুব বাজে যাচ্ছে । চলতি বছর স্প্যানিশ সুপার কোপায় আথলেটিকো মাদ্রিদের কাছে হেরে বিদায় নেওয়ার চাকুরি হারান কোচ আর্নেস্তো ভেলভার্দে । নতুন কোচ হিসেবে কুইকে সেতিয়েন যোগ দেয়ার পরেও লীগ ম্যাচে ভ্যালেন্সিয়ার কাছে হারতে হয়েছে কাটালানদের ।

বার্সেলোনার এমন খারাপ পরিস্থিতিতে খেলোয়াড়দের উপর দায় চাপিয়েছেন স্পোর্টস ডিরেক্টর এরিক আবিদাল । তিনি জানিয়েছেন , ভেলভার্দের অধীনে বেশ কিছু ফুটবলার তাদের সেরা খেলা খেলে নি । খেলায় তাদের মন ছিল না । এছাড়াও আবিদাল নতুন কোচের অধীনে ফুটবলারদের খেলায় মনোযোগী হতে বলেন ।

আবিদালের এই মন্তব্যে ক্ষেপে যান মেসি । বার্সেলোনার অধিনায়ক আবিদালের উদ্দেশ্যে বলেন , অভিযুক্ত খেলোয়াড়দের নাম প্রকাশ করতে !

এই নিয়ে তুমুল সমালোচনার মধ্যেই মেসির বার্সেলোনা ছাড়ার গুজব ওঠে । যা নিয়ে বার্সেলোনা সভাপতি জরুরী মিটিং ডাকতে বাধ্য হন । বৈঠক শেষে জানা গেছে , বার্সার স্পোর্টস ডিরেক্টর আবিদাল নতুন একটি প্রতিশ্রুতি দিয়েছেন । আর সেটা হচ্ছে – নেইমারকে ফের বার্সায় ফিরিয়ে আনা ।

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার । ২০১৮ সাল থেকেই বার্সেলোনা আবারও নেইমারকে ফেরাবার জন্য উঠেপড়ে লাগলেও সফল হয় নি । তবে আবিদাল প্রতিশ্রুতি দিয়েছেন , নেইমারকে আগামী মৌসুমে বার্সায় ফেরানো সম্ভব ।

নেইমারের সাথে মেসি দারুণ এক জুটি গড়েছিলেন বার্সেলোনায় । সাথে লুইস সুয়ারেজ ছিলেন । এই ত্রয়ী হয়ে উঠেছিল ইউরোপের ক্লাব ফুটবলে সবচেয়ে বিধ্বংসী জুটি । কিন্তু নেইমার যাওয়ার পর সেই জুটি ভাঙ্গে । এখন আবার সুয়ারজ লম্বা সময়ের জন্য ইনজুরিতে মাঠের বাইরে । ফলে বার্সেলোনা একজন নতুন স্ট্রাইকার খুঁজছে । কিন্তু জানুয়ারিতে সেটা পাওয়া যায় নি ।

কিন্তু আগামী বছর নেইমারকে এনে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন আবিদাল । মেসি সব সময়ে নেইমারকে দলে সতীর্থ হিসেবে ফিরে পাওয়ার প্রত্যাশার কথা জানিয়ে আসছেন ।

বিভিন্ন সংবাদ-মাধ্যম ধারণা করছে , আগামী মৌসুমে মেসিকে বার্সেলোনায় ধরে রাখার জন্যই নেইমারের টোপ দিয়েছেন আবিদাল ।

বার্সেলোনার সাথে ২০২১ সাল অবধি চুক্তি আছে বার্সেলোনার । যদিও বার্সেলোনার প্রেসিডেন্ট গত বছর জানিয়েছেন , ২০২০-২১ মৌসুম শুরুর আগে ইচ্ছে করলেই দল ছাড়তে পারবেন আর্জেন্টিনার সুপারস্টার ।

বার্সেলোনার হয়ে মেসি সর্বোচ্চ ৩৪টি শিরোপা জয় করেছেন ।

আহাস/ক্রী/০১১