Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতের বিপক্ষে নিউজিল্যান্ড স্কোয়াডে তিন চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের মাটিতে ভারতের বিপক্ষে ক্রিকেট সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই চলছে নিউজিল্যান্ডের । ইতোমধ্যেই শেষ হয়েছে টি-২০ আর ওয়ানডে সিরিজ । যেখানে স্বাগতিকদের পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইট ওয়াশ করেছে ভারত । আর উল্টো হোয়াইট ওয়াশ হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে । এবার অপেক্ষা দুই দেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট লড়াইয়ের ।

আগামী ২১ ফেব্রুয়ারি (শুক্রবার) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শুরু হচ্ছে ভারত আর নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট । সিরিজ শুরুর আগে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) ঘোষিত নিউজিল্যান্ড দলে আছে তিনটি বড় চমক । প্রায় দুই মাস পর সাদা পোশাকের ক্রিকেট ফিরছেন ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। অস্ট্রেলিয়ার বিপক্ষে বক্সিংডে টেস্টে হাত ভেঙেছিলেন তিনি । তারপর থেকে আর নিউজিল্যান্ডের হয়ে খেলা হয় নি তার । ফের ফিরছেন ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ।

এছাড়া দলে ফিরেছেন এজাজ প্যাটেল । তাকে লেগ স্পিনার টড অ্যাস্টলের পরিবর্তে জায়গা দেওয়া হয়েছে। ২০১৮ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তার । সর্বশেষ আগস্টে খেলেছেন শ্রীলঙ্কার বিপক্ষে । সব মিলিয়ে সাত টেস্টে ২২ উইকেট পাওয়া প্যাটেল আবারও ফিরেছেন কিউই শিবিরে ।

নিউজিল্যান্ড স্কোয়াডে প্রথমবারের মত ডাক পেয়েছেন পেসার কাইল জেমিসন । ভারতের বিপক্ষে ওয়ানডেতে ইতিমধ্যে তার অভিষেক হয়েছে। এবার লাল বলের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় তিনি।

ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ২৫ ও বল হাতে ৪২ রানে ২ উইকেট নিয়েছিলেন। হয়েছিলেন ম্যাচসেরাও। পরের ম্যাচে ৫৩ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। ওয়ানডেতে নিজের জাত চিনিয়েছেন জেমিসন। বোলিংয়ে ভেরিয়েশনের পাশাপাশি এক্সট্রা বাউন্স দেওয়ার সক্ষমতা তাকে জায়গা করে দিয়েছে টেস্ট দলেও।

সব মিলিয়ে ভারতের বিপক্ষে চার পেসার নিয়েছে নিউজিল্যান্ড । বোল্ট , টিম সাউথ আর নেইল ওয়াগনারের সাথে জেমিসন আছেন ।

অলরাউন্ডার হিসেবে নেওয়া হয়েছে ড্যারিল মিচেলকে। সবশেষ টেস্টে ১২১ রানের ইনিংস খেলা টম ব্লানডেল ইনিংসের গোড়াপত্তন করবেন টম লাথামের সঙ্গে।

ভারতের বিপক্ষের সিরিজে বাদ পড়েছেন জিত রাভাল ও মিচেল স্যান্টনার।

নিউজিল্যান্ডের টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলাস, আজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার ও বিজে ওয়াটলিং।

আহাস/ক্রী/০০৪