Download WordPress Themes, Happy Birthday Wishes

বেয়ারস্টোর সেঞ্চুরিও বাঁচাতে পারলো না ইংল্যান্ডকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের কাছে পর্যুদস্ত হয়েছে দক্ষিণ আফ্রিকা । এবার অপেক্ষা দুই দলের মধ্যে ওয়ানডে লড়াইয়ের । যদিও ওয়ানডে লড়াইয়ের আগে শেষ প্রস্তুতি ম্যাচে হেরেছে ইংলিশরা ।অবশ্য ম্যাচে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো সেঞ্চুরি তুলে নিয়ে ভালই অনুশীলন করে নিয়েছেন । অন্যদিকে একটুর জন্য সেঞ্চুরি মিস করেছেন টেস্ট অধিনায়ক জো রুট । তবে ম্যাচটি চার উইকেটে দক্ষিণ আফ্রিকান আমন্ত্রিত একাদশের কাছে হেরেছে সফরকারীরা (ডিএল লুইস মেথড) ।

শনিবার (১ ফেব্রুয়ারি) পার্লে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে পুরো ৫০ ওভার ব্যাট করে ইংল্যান্ড । তলে সাত উইকেটে ৩৪৬ রানের বিরাট স্কোর । পরে বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকার ইনিংস নেমে আসে ৩০ ওভারে , আর ছয় উইকেটে ১৯৩ রান করে জয় পেয়ে যায় স্বাগতিক দেশের আমন্ত্রিত একাদশ ।

বোল্যান্ড পার্কে কোন রান না করেই ফেরেন ইংলিশ ওপেনার ডেভিড মালান । কিন্তু দ্বিতীয় উইকেটে বেয়ারস্টো আর মালান মিলে যোগ করেছেন ২৩১ রান ।

ঠিক ১০০ রান করে রিটায়ার্ড হার্ট বেয়ারস্টো অন্যদের ব্যাট করার সুযোগ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন । তার ৮৩ বলের ইনিংসে ছিল ১১টি চার আর ৪টি ছক্কা ।

অন্যদিকে রুট করেছেন ৯১ রান । ৮৯ বল খেলে চারটি চার আর একটি ছক্কা মেরেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক ।

৬৩ বলে ৮৫ রান করেছেন জো ডেনলি । তিনি মেরেছেন পাঁচটি করে চার আর ছক্কা ।

প্রোটিয়াদের হয়ে চারটি উইকেট নিয়েছেন স্টেফান টেইট । বেয়ার্স সেনপাওয়েল পেয়েছেন দুইটি ।

টার্গেট তাড়ায় স্বাগতিকদের ৫২ রানের সূচনা এনে দেন দুই ওপেনার জ্যাক স্নিম্যান আর কাবিলো শেখুন্নে । স্নিম্যান ৪৫ বলে আটটি চার আর তিনটি ছক্কায় ৬৭ রান করে বিদায় নেন ।

আরেক ওপেনার শিখুন্নে ৫৪ রান করেছেন ৬০ বলে । তার ব্যাট থেকে আসে চারটি চার আর একটি ছক্কা ।

শেষের দিকে ২০ বলে অপরাজিত ২৫ রান করে দলকে জেতান বেয়ার্স সোনেপল ।

আগামী মঙ্গলবার কেপ টাউনে অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে প্রথম ওয়ানডে ।

গত জুলাইয়ে বিশ্বকাপ জয়ের পর এই প্রথম ওয়ানডে খেলতে নেমেই হারলো ইংল্যান্ড ।

আহাস/ক্রী/০০৪