Download WordPress Themes, Happy Birthday Wishes

বদলে গেলো বাংলাদেশের বিশ্বকাপ ম্যাচ ভেন্যু

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী মার্চে আফগানিস্তানের বিপক্ষে চলমান বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ । ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা ছিল বঙ্গব্বন্ধু জাতীয় স্টেডিয়ামে । তবে নতুন সিদ্ধান্তে ম্যাচটি আয়োজিত হবে সিলেটে ।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এএফসি এশিয়ান কাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হচ্ছে একই সাথে । আসন্ন দুইটি আসরের বাছাইয়ে বাংলাদেশ খেলছে ‘ই’ গ্রুপে । যেখানে আরও আছে এশিয়ান চ্যাম্পিয়ন কাতার , ভারত , ওমান আর আফগানিস্তান ।

ইতোমধ্যেই বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচ খেলে একটি পয়েন্ট পাওয়া বাংলাদেশ আছে গ্রুপের তলানিতে । ভারতের মাটিতে ড্র করে এক পয়েন্ট পেয়েছে জেমি ডের শিষ্যরা । হেরেছে নিজেদের মাটিতে কাতারের বিপক্ষে । নিরপেক্ষ ভেন্যুতে আফগানিস্তান আর ওমানের মাটি থেকেও হেরে ফিরেছে লাল সবুজের দল ।

গত ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ০-১ গোলে হেরেছে বাংলাদেশ । এবার লড়াই নিজেদের মাঠে । তবে ম্যাচটি বঙ্গবধু স্টেডিয়ামে নয় , অনুষ্ঠিত হবে সিলেটে ।

শিডিউল অনুযায়ী , আগামী ২৬ মার্চ বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের । কিন্তু সেইদিন বাংলাদেশের স্বাধীনতা দিবস । এই বিশেষ দিনে বঙ্গবন্ধু স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের শিশু-কিশোর মেলা আছে। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে কারণেই আফগানিস্তান ম্যাচটি অন্য জায়গায় সরিয়ে নিতে হচ্ছে বাফুফেকে। সিলেট স্টেডিয়ামের ব্যাপারে প্রাথমিক সম্মতি দিয়েছে ফিফা। কয়েক দিনের মধ্যে ফিফার একটি প্রতিনিধি দল সিলেটে গিয়ে স্টেডিয়াম পরিদর্শন করবেন। তারপরই চূড়ান্ত অনুমোদন। তবে বাফুফের আশা, চূড়ান্ত অনুমোদন পাওয়া যাবে।

ইতোমধ্যেই সিলেট জেলা ক্রীড়া সংস্থাকে বিশ্বকাপ বাছাই ম্যাচ আয়োজনের বিষয়ে জানিয়েছে বাফুফে । নেয়া হচ্ছে এই ম্যাচের জন্য নিরাপত্তাসহ সার্বিক ব্যবস্থা ।

এখন পর্যন্ত বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচে এক পয়েন্ট পাওয়া বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়াতে চায় । যেহেতু বাকী চার ম্যাচের তিনটি হবে নিজেদের মাঠে , তাই দারুণ কিছুর প্রত্যাশা করছে বাংলাদেশ ।

আহাস/ক্রী/০১২