Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন ঠিকানায় আশরাফুল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ৩ মার্চ থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) দলবদল। এই আনুষ্ঠানিকতা চলবে ৫ মার্চ অবধি । যদিও দলবদল আনুষ্ঠানিকভাবে শুরুর আগেই বেশীরভাগ ক্লাব নিজেদের গুছিয়ে নিয়েছে । এখন শুধু বাকী নির্দিষ্ট দিনে আনুষ্ঠানিকভাবে চুক্তিতে সই করা ।

আসন্ন ডিপিএলে বেশীরভাগ দলে আসছে বড় পরিবর্তন । তবে সবচেয়ে বেশী ধাক্কা বুঝি খেতে চলেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব । বাংলাদেশের ঐতিহ্যবাহী এই ক্লাবটি এখন নানা সমস্যায় জর্জরিত । ঢাকা লীগের অন্যতম সফল এই দলটি এখন সাফল্যের অনেক বাইরে । সর্বশেষ আসরে ছয় দলের সুপার লীগে উঠলেও মৌসুম শেষ করে ষষ্ঠ হয়ে ।

আসন্ন মৌসুমেও মোহামেডান খুব ভাল দল করতে পারছে না । অন্তত শিরোপা জয়ের মত দল মোহামেডান গড়তে পারছে না , এটা নিশ্চিত । ইতোমধ্যেই মোহামেডান ছেড়ে প্রাইম ব্যাংকে যাওয়া নিশ্চিত করেছেন রকিবুল হাসান । অথচ গত আসরে তিনি ছিলেন ডিপিএলের অন্যতম সেরা পারফর্মার । কিন্তু এবার তাকে ধরে রাখতে পারছে না মোহামেডান ।

অন্যদিকে মোহামেডান ছেড়ে যাওয়া নিশ্চিত করেছেন মোহাম্মদ আশরাফুল । বাংলাদেশের জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুল যোগ দিচ্ছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে । শেখ জামালে এবার আছেন মাশরাফি বিন মুর্তজাও । পারফর্ম করেও আবাহনী মাশরাফিকে এবং মোহামেডান আশরাফুলকে ছেড়ে দেয়ায় ঢাকার ক্লাব ক্রিকেটে পরীক্ষিত এই দুই সিনিয়রের ভবিষ্যত হয়ে পড়েছিল অনিশ্চিত। শেষ মূহুর্তে দুই বন্ধু মাশরাফি,আশরাফুলের ঠিকানা হয়েছে এই ক্লাবটিতে।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে আশরাফুল আর মাশরাফি একসঙ্গে খেলেছেন বিপিএলের দ্বিতীয় সংস্করনে। বন্ধু মাশরাফির উপদেশে শরীরের ওজন ১২ কেজি কমিয়ে তার সুফলও পেয়েছেন অশরাফুল। বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম দুই সুপার স্টার ক্যারিয়ারের অন্তিম সময়ে ফিরছেন একসঙ্গে এক ক্লাবে। বঙ্গবন্ধু বিপিএলে প্লেয়ার্স ড্রাফটে ৮ম কলে এসে মাশরাফিকে নিয়েছিল ঢাকা প্লাটুন। অবিক্রিত ছিলেন আশরাফুল। প্রিমিয়ার ডিভিশনে এবার দু’জনের কপাল খুলেছে আনুষ্ঠানিক দল-বদলের ৫দিন আগে।

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে আরও আছেন নূরুল হাসান সোহান,জিয়াউর রহমান ।

আহাস/ক্রী/০০৯