Download WordPress Themes, Happy Birthday Wishes

দুই মৌসুমের জন্য নিষিদ্ধ ম্যান সিটি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের ফুটবলের জন্য নিদারুণ দুঃসংবাদ দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ শাসক সংস্থা ‘উইয়েফা’ । ইংলিশ চ্যাম্পিয়নদের আগামী দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করা হয়েছে উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগ থেকে । সেই সাথে করা হয়েছে বিশাল অংকের জরিমানা ।

ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার (দ্য ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন) লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভঙ্গের দায়ে ম্যান সিটিকে নিষিদ্ধ করেছে । আগামী দুই মৌসুম উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগে আর খেলা হচ্ছে না ইউরোপের অন্যতম ধনী ক্লাবটিকে ।

শাস্তির এখানেই শেষ নয় । নিষেধাজ্ঞার সাথে ম্যান সিটিকে গুনতে হচ্ছে আড়াই কোটি ইউরো জরিমানা (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭৬ কোটি টাকা)। সিটিজেনরা অবশ্য উইয়েফার দেয়া সাজার বিরুদ্ধে আপিল করা সুযোগ পাবে ।

জানা গেছে , উয়েফাকে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রয়োজনীয় তথ্য দিতে ব্যর্থ হয়েছে সিটি। ক্লাবটির বিরুদ্ধে লভ্যাংশ নিয়ে ভুল তথ্য দেয়া এবং তদন্তে সহায়তা না করার অভিযোগ আনে উয়েফা।

উইয়েফার অভিযোগ , স্পন্সরশীপ চুক্তির বিষয়েও ভুল তথ্য দিয়েছে ম্যান সিটি ।

শাস্তির পর ম্যানচেস্টার সিটি এক বিবৃতিতে জানিয়েছে, উয়েফার কাছ থেকে এমন শাস্তিতে তারা হতাশ, কিন্তু অবাক হননি। পাশাপাশি এ শাস্তির বিরুদ্ধে আপিল করার কথাও জানিয়েছে ক্লাবটি।

আহাস/ক্রী/০০৩