Download WordPress Themes, Happy Birthday Wishes

টি-২০ ক্রিকেট ছাড়ছেন ওয়ার্নার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০১৯ সালে অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ডেভিড ওয়ার্নার । জিতেছেন পুরুষ বিভাগে সেরার অ্যালেন বোর্ডার মেডেল । আর মেয়েদের বিভাগে বর্ষসেরা হয়েছেন এলিস পেরি ।

সোমবার রাতে মেলবোর্নে হয় অস্ট্রেলিয়া ক্রিকেট (সিএ) অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। সেখানেই ওয়ার্নারের হাতে অজি বর্ষসেরা ক্রিকেটার অ্যালান বোর্ডার পুরস্কার তুলে দেয়া হয়। এ পুরস্কারের লড়াইয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বদেশী ব্যাটিং মায়েস্ত্রো স্টিভেন স্মিথ ও পেসার প্যাট কামিন্স।

২০১৮ সালের মার্চে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে সব ধরনের ক্রিকেটে এক বছর নিষিদ্ধ ছিলেন ডেভিড ওয়ার্নার। সেই নিষেধাজ্ঞা কাটিয়েই ২০১৯ সালের মাঝামাঝি সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। তবে ৩৩ বছর বয়সী ক্রিকেটারের পারফরম্যান্সে নির্বাসনের বিন্দুমাত্র ছাপ পড়েনি।

এ নিয়ে তৃতীয়বারের মতো অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ওয়ার্নার। ২০১৬ ও ২০১৭ সালেও টানা দুই বছর এটি বগলদাবা করেন তিনি। এছাড়াও তিনি জিতেছেন অস্ট্রেলিয়ার বছরের সেরা টি-২০ খেলোয়াড়ের পুরস্কার ।

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন ওপেনার অ্যারন ফিঞ্চ। আর সেরা টেস্ট ক্রিকেটারের পদক পেয়েছেন তরুণ মার্নাস লাবু্শেইন।

এদিকে পুরস্কার জয়ের রাতে ওয়ার্নার দিয়েছেন এক চমক জাগানিয়া ঘোষণা । তিনি আভাস দিয়েছেন , অচিরেই টি-২০ ক্রিকেট থেকে সরে দাঁড়াবার ।

মূলত টেস্ট ও ওয়ানডেতে ক্যারিয়ার দীর্ঘ করতেই টি-টুয়েন্টি ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন ওয়ার্নার । অথচ হালের ক্রিকেটাররা করেন উল্টো । বয়স বেড়ে গেলে টেস্ট আর ওয়ানডে ছেড়ে আশ্রয় নেন টি-২০ ক্রিকেটের ।

অবশ্যই খুব সহসাই টি-২- থেকে সরে যাচ্ছেন ওয়ার্নার , এমন ভাবার কোন কারণ নেই । চলতি বছর দেশের মাটিতে অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপে তিনি অবশ্যই খেলছেন । খেলতে চান ২০২২ সাল ভারতের মাটিতে আগামী টি-২০ বিশ্বকাপেও । এরপরেই অবসরে যাবেন বলে জানিয়েছেন তিনি ।

বর্ষসেরা হবার লড়াইয়ে মাত্র এক ভোটের ব্যবধানে সাবেক অধিনায়ক স্টিফেন স্মিথকে হারিয়েছেন ওয়ার্নার ।

আহাস/ক্রী/০০৯