Download WordPress Themes, Happy Birthday Wishes

ঘোষিত হল ওয়ানডে অধিনায়কের নাম

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ঘোষণা করা হয়েছে বাংলাদেশের অধিনায়কের নাম । আর তিনি হচ্ছেন মাশরাফি বিন মুর্তজা । হ্যাঁ , মাশরাফিই জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিচ্ছেন ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক হিসেবে মাশরাফির নাম ঘোষণা করেছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ।তবে এটাই হতে পারে অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ সিরিজ , এমন আভাস দিয়েছেন বোর্ড সভাপতি ।

পাপন জানিয়েছেন , জিম্বাবুয়ে সিরিজের পর মাশরাফি আর ওয়ানডে দলের অধিনায়ক থাকছেন না । আর সাধারণ খেলোয়াড় হিসেবে দলে সুযোগ পেতে তাকে ফিটনেস প্রমাণ করতে হবে ।

বিশ্বকাপের পর বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে গিয়েছিল। সেই সফরে মাশরাফির খেলার কথা ছিল এবং দলের দায়িত্বও ছিল তার কাঁধে। কিন্তু সফরের একদিন আগে হঠাৎ চোটে মাশরাফি ছিটকে যান।

এরপর দীর্ঘদিন খেলার বাইরে ছিলেন বাংলাদেশের সফল ওয়ানডে অধিনায়ক। বঙ্গবন্ধু বিপিএল দিয়ে মাঠে ফিরেছেন মাশরাফি। কিন্তু বল হাতে ভালো সময় কাটেনি তার। তখন থেকেই প্রশ্ন উঠছিল মাশরাফিকে কি আবার জাতীয় দলের দায়িত্বে দেখা যাবে? সেই প্রশ্নের উত্তর দায়িত্বশীল কেউই সরাসরি দেননি।

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ১ মার্চ। সিরিজ শুরুর আগে দল গোছানো জরুরী। সবার আগে প্রয়োজন অধিনায়ক নির্বাচন। সেই কাজটা এগিয়ে রাখল বিসিবি।

আহাস/ক্রী/০১১