Download WordPress Themes, Happy Birthday Wishes

কোয়ার্টার ফাইনাল থেকে বার্সেলোনার বিদায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ ঘরোয়া আসর কোপা ডেল রে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা । হট ফেভারিট কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় করে দিয়েছে অ্যাথলেটিক বিলবাও ।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) শেষ আটের লড়াইয়ে নামে বার্সেলোনা আর বিলবাও । প্রতিপক্ষের মাঠ সেইন্ট মেমেস স্টেডিয়ামে বার্সেলোনা ম্যাচটি হেরেছে ০-১ গোলে ।

চলতি বছর স্প্যানিশ সুপার কোপার সেমি ফাইনাল থেকে বার্সেলোনাকে বিদায় করেছিল অ্যাথলেটিকো মাদ্রিদ । সেই হারের পর চাকুরি হারান কোচ আর্নেস্তো ভেলভার্দে । নতুন কোচ কুইকে স্যাতিয়েনের অধীনে কোপা ডেল রে’র সেমিতেও উঠতে পারলো না বার্সা ।

একচেটিয়া আধিপত্য বিস্তার করে খেলা বার্সেলোনা এই ম্যাচে ৬৯% বল পজিশন নিজেদের দখলে রাখে । প্রতিপক্ষের গোলে শট নেয় ১১টি । কিন্তু কাজের কাজ করতে পারে নি লিওনেল মেসিরা । অর্থাৎ গোল পায় নি একটিও ।

উল্টো ম্যাচে মেজাজ হারিয়ে মেসিসহ বার্সার ছয় খেলোয়াড় হলুদ কার্ড দেখেন ।

আর প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে গিয়ে যোগ করা সময়ে (৯৩ মিনিটে) বার্সার ডিফেন্ডার সার্জিও বুস্কেটস নিজেদের জালেই বল জড়িয়ে দেন । সেই গোলে হেরেই আসর থেকে বিদায় নেয় কাটালানরা ।

চলতি মৌসুমে বিলবাওয়ের কাছে দ্বিতীয়বার হারল বার্সেলোনা । গত আগস্টে বিলবাওয়ের কাছে ০-৩ গোলে হেরে লীগ শুরু করেছিল ন্যু ক্যাম্পের দলটি ।

আহাস/ক্রী/০০১