Download WordPress Themes, Happy Birthday Wishes

১২ ম্যাচ বাকী থাকতেই সুখবর পেয়ে গেলো লিভারপুল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগের বড় ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড । ইপিএলের সবচেয়ে সফল দল ম্যান ইউ হারিয়েছে সাবেক চ্যাম্পিয়ন চেলসিকে । ম্যান ইউর জয়ে ইউরোপের সেরা লীগগুলো থেকে সবার আগে আগামী মৌসুমের উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগে খেলা নিশ্চিত হয়ে গেছে লিভারপুলের ।

সোমবার রাতে (১৭ ফেব্রুয়ারি) নিজেদের মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে ম্যান ইউকে আতিথ্য দেয় চেলসি । নিজেদের মাঠেই চেলসি ম্যাচ হেরেছে ০-২ গোলে ।

গত অগাস্টে ইউনাইটেডের মাঠে ৪-০ গোলে হেরে লীগ শুরু করেছিল চেলসি । এবার তাদের হারতে হয়েছে নিজেদের মাঠেও । এই নিয়ে চলতি বছর টানা চার ম্যাচে জয় ছাড়া থাকতে হল ব্লুজদের । যার মধ্যে তাদের হার দুইটি আর ড্র দুইটি । অন্যদিকে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে রেড ডেভিলরা ।

খেলার প্রথমার্ধে অ্যান্থনি মার্শালের গোলে এগিয়ে যায় ম্যান ইউ । ৪৫ মিনিটে ইংলিশ রাইট-ব্যাক অ্যারন ওয়ান-বিসাকার ক্রস থেকে দারুণ হেডে গোল করেন মার্শাল ।

৫১ মিনিটে তরুণ ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্টের শট পোস্টে লেগে ফেরত এলে সমতা পাওয়া হয় নি স্বাগতিক চেলসির ।

৬৬ মিনিটে দারুণ এক গোল করেন মিগুয়ার । ব্রুনো ফার্নান্দেজের ক্রস থেকে প্রায় ১৫ গজ দূর থেকে দুর্দান্ত হেডে গোল করেন রেড ডেভিল অধিনায়ক । তাতেই ২-০ গোলের জয় নিশ্চিত হয়ে যায় ম্যান ইউর ।

এই জয়ে ওলে গানার সোলস্কায়ের ম্যান ইউ ২৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে উঠে এসেছে লীগ টেবিলের সাতে । অন্যদিকে সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে চারে আছে চেলসি ।

ম্যান ইউর এই জয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগ খেলা নিশ্চিত হয়েছে লিভারপুলের । তারা ২৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে আছে এক নাম্বারে । ১২ ম্যাচ হাতে রেখেই ইউরোপের সবচেয়ে বড় ক্লাব প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা পেয়ে গেছে আগামী মৌসুমের টিকেট ।

ইপিএল থেকে শীর্ষ চার দল সরাসরি অংশ নিতে পারে চ্যাম্পিয়ন্স লীগে । এই মুহূর্তে ইপিএলের পাঁচ নাম্বারে থাকা টটেনহ্যামের পয়েন্ট ২৬ ম্যাচে ৪০ । অর্থাৎ শীর্ষে থাকা লিভারপুলের সাথে তাদের পয়েন্টের ব্যাবধান ৩৬ । আগামী ১২ ম্যাচে আর যা ঘোচানো সম্ভব না ।

তবে লিভারপুল চলতি মৌসুমে সেরা চার নয় , বরং অপেক্ষা করছে ১৯৯০ সালের পর প্রথম লীগ শিরোপা জয়ের । আর কয়েক ম্যাচ হাতে রেখে ইউরগেন ক্লপসের দলের লীগ শিরোপা জয় করাটাও অনেকটাই নিশ্চিত ।

আহাস/ক্রী/০০১