Download WordPress Themes, Happy Birthday Wishes

হাজারতম ম্যাচে রোনালদোর রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজের পেশাদার ফুটবল ক্যারিয়ারের হাজারতম ম্যাচ খেললেন ক্রিস্টিয়ানো রোনালদো । করলেন গোল । গড়লেন ইটালিয়ান সিরি ‘এ’ ফুটবলে টানা গোল করার নতুন রেকর্ড ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) প্রতিপক্ষের মাঠ পাওলো মাজ্জা স্টেডিয়ামে জুভেন্টাস ২-১ গোলে হারিয়েছে স্পালকে ।

এটি ছিল পেশাদার ক্যারিয়ারে রোনালদোর হাজারতম ম্যাচ । নিজের ক্যারিয়ারে স্পোর্টিং লিসবন , ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে মোট ৮৩৬টি ম্যাচ খেলেছেন আধুনিক ফুটবলের সম্রাট । আর জাতীয় দলের হয়ে খেলেছেন ১৬৪ ম্যাচ । ক্লাব ক্যারিয়ারে রোনালদোর গোলের সংখ্যা ৬২৬ টি । আর আন্তর্জাতিক ক্যারিয়ারে পর্তুগালের হয়ে গোলের সংখ্যা ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ৯৯টি ।

স্পালের বিপক্ষেও গোল করেছেন রোনালদো । ৩৯ মিনিটে হুয়ান কুয়ার্দাদোর পাস থেকে গোলটি করেন ফুটবলের বিস্ময় রোনালদো ।

এই নিয়ে সিরি ‘এ’ ফুটবলে টানা ১১ ম্যাচে গোল করার রেকর্ড ছুঁলেন রোনালদো । এই রেকর্ড আছে শুধু আর্জেন্টাইন ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বাতিস্তুতা আর ইটালিয়ান সাবেক স্ট্রাইকার ফ্যাবিও কুয়াগ্লিরেলা । বাতিস্তুতা ফিওরেন্টিনার হয়ে ১৯৯৪-৯৫ মৌসুমে টানা ১১ ম্যাচে গোল করেছিলেন । অন্যদিকে ফ্যাবিও কুয়াগ্লিরেলা এই রেকর্ড গড়েছিলেন সাম্পাদরিয়ার পক্ষে ।

এই নিয়ে এবারের ইটালিয়ান লীগে ২১ গোল করলেন রোনালদো ।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জুভেন্টাস । পাওলো দিবালার পাস থেকে গোল করেন ওয়েলস তারকা অ্যারন রামসে ।

৬৯ মিনিটে স্বাগতিক স্পালের হয়ে পেনাল্টি থেকে ব্যবধান কমান আন্দ্রেয়া পেতানিয়া। যদিও তাতে জুভেন্টাসের জয় পেতে কোন সমস্যা হয় নি ।

এই জয়ে ২৫ খেলায় ৬০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে জুভেন্টাস । ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট পাওয়া ল্যাৎজিও আছে দুইয়ে । আর সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে ইন্টার মিলান ।

আহাস/ক্রী/০০২