Download WordPress Themes, Happy Birthday Wishes

স্পেনের সেই মাঠেই হেরেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগে নক আউট পর্বের প্রথম লেগেই হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল । তাদের নিজেদের মাঠে হারিয়েছে স্পেনের জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদ । তবে হারের ব্যবধান কম বলে এখনও কোয়ার্টার ফাইনালে ওঠার আশা ভালোভাবেই টিকিয়ে রেখেছে ইউর্গেন ক্লপসের শিষ্যরা ।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাতে অ্যাথলেটিকো মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটান স্টেডিয়ামে খেলতে যায় লিভারপুল । এই স্টেডিয়ামেই সর্বশেষ মৌসুমের ফাইনালে নিজ দেশের টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে পঞ্চম চ্যাম্পিয়ন্স লীগ জিতেছিল লিভারপুল । কিন্তু এবার সেই মাঠেই নক আউট পর্বের প্রথম লেগে স্বাগতিকদের কাছে ০-১ গোলে হেরেছে অল রেডরা ।

পুরো ম্যাচে ৭৩% বল দখলে ছিল লিভারপুলের । কিন্তু বিস্ময়কর ব্যাপার হচ্ছে , গোটা ম্যাচে একটি শট প্রতিপক্ষের পোস্টে নিতে পারে নি মোহাম্মদ সালাহ আর সাদিও মানেরা ! জার্মান কোচ ইউর্গেন ক্লপসের অধীনে ২৫১ ম্যাচ খেলে মাত্র দ্বিতীয়বার একটিও গোল করতে ব্যর্থ হয়েছে লিভারপুল ।

ম্যাচের চার মিনিটেই সাউল নিগুয়েজের গোলে এগিয়ে যায় অ্যাথলেটিকো মাদ্রিদ । সেই গোলেই শেষ পর্যন্ত স্বাগতিকরা জয় নিয়ে মাঠ ছাড়ে ।

মজার বিষয় হচ্ছে , সাউল গোল করলেই অ্যাথলেটিকোর জয় যেন অনিবার্য । এখন পর্যন্ত ৩৭ ম্যাচে গোল করেছেন সাউল । তার মধ্যে ৩৩টিতেই জয় পেয়েছে লা রোজা ব্লাংকসরা । আর ড্র করেছে চার ম্যাচে । অর্থাৎ সাউলের গোল করার ম্যাচে কখনই হারের মুখ দেখতে হয় নি অ্যাথলেটিকো মাদ্রিদকে ।

আগামী ১১ মার্চ পরের লেগের ম্যাচ খেলতে এনফিল্ডে যাবে দিয়াগো সিমিওনের দল । সেই ম্যাচে ড্র করলেই তারা উঠে যাবে কোয়ার্টার ফাইনালে ।

আহাস/ক্রী/০০২