Download WordPress Themes, Happy Birthday Wishes

সেরাদের বাদ দিয়ে ব্রাভোকে ফেরালো ওয়েস্ট ইন্ডিজ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি ফেব্রুয়ারি মাসেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের জাতীয় ক্রিকেট দল । রাবনের দেশে ক্যারিবিয়ান দ্বীপের বাসিন্দারা খেলবে তিনটি ওয়ানডে আর দুই ম্যাচের টি-২০ সিরিজ । আগামী ২২ ফেবারুয়ারি কলম্বোয় অনুষ্ঠিত হবে দুই দেশের মধ্যে প্রথম ওয়ানডে মোকাবেলা ।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড । সোমবার (৩ ফেব্রুয়ারি) ঘোষিত এই দলে রয়েছে বিশাল চমক । এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম সেরা দুই পারফর্মার এভিন লুইস আর শিমরান হেটমেয়ার সুযোগ পাচ্ছেন না শ্রীলঙ্কা যাওয়ার !

জানা গেছে , শ্রীলঙ্কা সফরের জন্য বেঁধে দেয়া ফিটনেস টেস্ট পাস করতে পারেননি লুইস ও হেটমায়ার। এ নিয়ে ক্যারিবিয়ান প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, ‘লুইস আমাদের দলের সেরা ব্যাটসম্যান। তবে ফিটনেস টেস্টে সে সফল হতে পারেনি। একই কারণে বাদ পড়েছেন হেটমায়ার।’

শ্রীলঙ্কা সফরের দলে ফিরেছেন ড্যারেন ব্রাভো । ঘরোয়া টুর্নামেন্ট সুপার ৫০ কাপে ৯৬.২০ গড়ে ৪৮১ রানের সুবাদে সুযোগ পেয়েছেন তিনি। একই টুর্নামেন্টে ১৬০.৯৩ স্ট্রাইকরেটে ৪১২ রান করে দলে ফিরেছেন অলরাউন্ডার রভম্যান পাওয়েলও।

২০১৯ সালের জুনে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ব্রাভো ।

এছাড়াও হাঁটুর ইনজুরির কারণে ভারত সফর মিস করা স্পিনিং অলরাউন্ডার ফ্যাবিয়ান এলেনও ফিরেছেন লঙ্কা সফরের দলে।

ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কাইরন পোলার্ড ।

আগামী শনিবার (৮ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেবে ক্যারিবিয়ানরা। ১৭ ও ২০ ফেব্রুয়ারি দুটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে তারা। 

ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের স্কোয়াড : কাইরন পোলার্ড (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, সুনীল আমব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শেল্ডন কটরেল, জেসন হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেফ, ব্রান্ডন কিং, কিমো পল, নিকোলাস পুরান, রভমেন পাওয়েল, রোমারিও শেফার্ড ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

আহাস/ক্রী/০০২