Download WordPress Themes, Happy Birthday Wishes

রিয়েল মাদ্রিদের অসহায় হার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ লা লীগায় টানা দ্বিতীয় ম্যাচে জয়বঞ্চিত থাকতে হল রিয়েল মাদ্রিদকে । আগের ম্যাচে সেল্টা ভিগোর সাথে ড্র করার পর জিনেদিন জিদানের দল এবার হেরেছে লেভান্তের কাছে । টানা পাঁচ ম্যাচ জয়ের পর উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের নক আউট পর্বের আগে রিয়েলের এমন হোঁচট অবশ্যই এক অশনি সংকেত ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) লেভান্তের মাঠ কুইটাট ডি ভ্যালেন্সিয়ায় খেলুতে যায় রিয়েল । ম্যাচটি ০-১ গোলে হেরেছে লস ব্লাংকসরা ।

ম্যাচের ১১ মিনিটে লেভান্তে কিপার ফার্নান্দেজকে একা পেয়েও গোল করতে পারেন নি করিম বেঞ্জেমা ।

৪৩ মিনিটে লুকা মড্রিচ নষ্ট করেন সহজ সুযোগ ।

৬৭ মিনিটে ইডেন হ্যাজার্ড ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন । অথচ কিছুদিন আগেই ইনজুরি সারিয়ে খেলায় ফিরেছিলেন এই বেলজিয়ান তারকা । কিন্তু আবারও চোট তাকে ছিটকে ফেলেছে খেলা থেকে ।

৭৯ মিনিটে জয়সূচক গোলের দেখা পেয়ে যায় স্বাগতিক লেভান্তে । সতীর্থের ডি-বক্সে বাড়ানো থ্রু বল প্রথম ছোঁয়ায় উচু জোরালো শটে ঠিকানা খুঁজে নেন হোসে মোরালেস।

৮১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে দারুণ সুযোগ পেয়েও গোল করতে পারেন বেঞ্জেমা । এই ফরাসী স্ট্রাইকারের শট জালে ঢোকার মুহূর্তে স্লাইড ট্যাকলে প্রতিহত করেন লেভান্তে ডিফেন্ডার গঞ্জালেজ ।

শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়ে রিয়েল । আগামী আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ঘরের মাঠে খেলবে লস ব্লাংকসরা । আর রবিবার লা লীগার এল ক্ল্যাসিকো ম্যাচে তাদের প্রতিপক্ষ বার্সেলোনা । এই দুইটি বড় ম্যাচের আগে রিয়েলের খেলায় হঠাৎ ছন্দপতন ভাবাচ্ছে সবাইকে ।

এই হারের ফলে লীগ টেবিলের শীর্ষে ওঠা হয় নি রিয়েলের । ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তারা রয়ে গেছে দুইয়ে । আর সমান ম্যাচে ৫৫ পয়েন্ট পাওয়া বার্সেলোনা উঠে গেছে সবার আগে ।

আহাস/ক্রী/০০৩