Download WordPress Themes, Happy Birthday Wishes

যে কারণে সরে দাঁড়ালেন তরফদার রুহুল আমিন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দেশের ফুটবলের যারা খোঁজখবর রাখেন , তাদের কাছে তরফদার মোঃ রুহুল আমিন এক পরিচিত নাম । ফুটবলের সংগঠক হিসেবে পরিচিতি পাওয়া এই ধনাঢ্য ব্যক্তিকে অনেকেই আগামীদিনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সর্বোচ্চ পদে কল্পনা করেছিল । চলতি বছর বাফুফের অনুষ্ঠিতব্য নির্বাচনে তিনি লড়ছেন সভাপতি পদে , এটাও ছিল অনেকটা নিশ্চিত ।

কিন্তু শেষ পর্যন্ত তরফদার মোঃ রুহুল আমিন নিজেকে সরিয়ে নিয়েছেন বাফুফে’র আসন্ন নির্বাচন থেকে । রবিবার (১৬ফেব্রুয়ারি) হঠাৎ করেই তিনি ঘোষণা দেন বাফুফের নির্বাচন না করার ! অথচ গত দুই বছরের বেশী সময় ধরে বাফুফে’র সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়ে এসেছেন তিনি নিজেই । সেই লক্ষ্যে কাজও করে গেছেন নানাভাবে ।

সভাপতি পদে লড়ার ঘোষণা রাখা রুহুল আমিনের সরে যাওয়ার সিদ্ধান্তে সবাই নিদারুণ বিস্মিত । প্রত্যেকের মনে প্রশ্ন , কেন তিনি সরে দাঁড়াচ্ছেন বাফুফের নির্বাচন থেকে ?

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বনানিতে নিজের কার্যালয়ে রুহুল আমিন এক সংবাদ-সম্মেলনে নিশ্চিত করেছেন , আসন্ন বাফুফে নির্বাচনে প্রার্থী হচ্ছেন না তিনি ।

রুহুল আমিন জানিয়েছেন , ‘ আমি ব্যক্তিগতভাবে বাফুফে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছি । আমি সভাপতি পদে নির্বাচন করব না, এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। ‘

জেলা ও বিভাগীয় ফুটবল সংগঠক পরিষদের চেয়ারম্যান এবং ফুটবল ক্লাব সমিতির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন মনে করছেন , বাফুবে নির্বাচনে তার অংশ নেয়াটা ফুটবলের জন্য শুভ হবে না ! তবে তার সংগঠনের অন্য কেউ নির্বাচন করলে তার কোন আপত্তি নেই ।

অনেকেই মনে করছেন , চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন পুনরায় মনোনয়ন না পাওয়ায় বেকায়দায় পড়েছেন রুহুল আমিন । কারণ তরফদার রুহুল আমিনের প্রধান সমর্থক আর শক্তি ছিলেন চট্টগ্রামের মেয়র ।

এই নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হলে রুহুল আমিন জানান , ‘ মেয়র নাসিরের পুনরায় মনোনয়ন না পাওয়ার সাথে তার সিদ্ধান্তের কোন সম্পর্ক নেই । সেটা সম্পূর্ণ রাজনৈতিক বিষয় । ‘

সংবাদ সম্মেলনে বাফুফের বর্তমান কমিটির সহ-সভাপতি মহিউদ্দিন মহিসহ জেলা ও বিভাগীয় ফুটবলের সংগঠক ও কমকর্তাগণ উপস্থিত ছিলেন।

আহাস/ক্রী/০০৯