Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন স্ট্রাইকার কিনেই ফেললো বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চরম স্ট্রাইকার সংকটে থাকা বার্সেলোনা অবশেষে দিশা খুঁজে পেয়েছে । কিনেছে নতুন স্ট্রাইকার । আর সেটাও বিশেষ অনুমতি নিয়ে ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বার্সেলোনায় যোগ দিয়েছেন মার্টিন ব্রেথওয়েট । লা লীগার দল লেগানেস থেকে ব্রেথওয়েটকে কিনতে বার্সেলোনার খরচ হয়েছে ১৮ মিলিয়ন ইউরো । আপাতত সাড়ে চার বছরের জন্য ব্রেথওয়েটের সাথে চুক্তি করেছে কাটালান ক্লাবটি ।

বিস্ময়ের ব্যাপার হচ্ছে , বার্সেলোনা তাদের নতুন স্ট্রাইকার ব্রেথওয়েটের জন্য চুক্তিতে রিলিজ ক্লজ রেখেছে ৩০০ মিলিয়ন ইউরো ! অর্থাৎ চুক্তিবদ্ধ সময়ের মধ্যে ব্রেথওয়েটকে কিনতে অন্য যে কোন দলকে আকাশচুম্বী রিলিজ-ক্লজ মেটাতে হবে । যা পিএসজির দেয়া নেইমারের রিলিজ-ক্লজের চেয়েও বেশী । ২০১৭ সালে নেইমারকে কিনতে ২২২ মিলিয়ন ইউরোের রিলিজ-ক্লজ শোধ করে বিশ্বরেকর্ড গড়েছিল পিএসজি ।

২৮ বছরের ব্রেথওয়েট ডেনমার্ক জাতীয় দলের হয়ে ২৯টি ম্যাচ খেলেছেন । করেছেন সাতটি গোল । ২০১৮ সালের ফিফা বিশ্বকাপে ডেনমার্কের ৩৫ জনের প্রাথমিক দলে তিনি ছিলেন । যদিও শেষ পর্যন্ত মূল দল থেকে বাদ পড়ায় রাশিয়া বিশ্বকাপে খেলা হয় নি তার ।

ব্রেথওয়েট চলতি মৌসুমে লেগানেসের হয়ে লা লীগায় ২৪ ম্যাচে ৬টি গোল করেছেন ।

সাম্প্রতিক সময়ে লুইস সুয়ারেজ আর উসমান ডেম্বেলের ইনজুরিতে ভীষণ বিপদে পড়ে যায় বার্সেলোনা । সেই কারণেই তারা হন্যে হয়েছিল একজন স্ট্রাইকারের জন্য । লা লীগা মেডিক্যাল কমিটির বিশেষ অনুমতি নিয়ে তারা শেষ পর্যন্ত দলে ভিড়িয়েছে ব্রেথওয়েটকে । তবে ব্রেথওয়েটের বর্তমান যা পারফর্মেন্স , তাতে বার্সেলোনার চাহিদা কতটা পূরণ করতে পারবেন সেটাই দেখার বিষয় ।

আহাস/ক্রী/০১২