Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন অধিনায়ক নিয়ে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্রই রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের কাছে ইনিংস ব্যবধানে হেরে দেশে ফিরেছে বাংলাদেশ । সামনেই আছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ । সময়টা খুব ভাল না গেলেও প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই সিরিজে ভাল কিছু করার আশা করছে টাইগাররা !

চলতি মাসেই বাংলাদেশে খেলতে আসছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল । এই সফরে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট , তিনটি ওয়ানডে আর দুইটি টি-২০ ম্যাচ খেলবে জিম্বাবুয়ে । আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে শুরু হবে দুই দলের মধ্যে প্রথম টেস্ট । আর এই টেস্ট দিয়েই মাঠে গড়াবে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সিরিজ ।

আসন্ন সিরিজেকে সামনে রেখে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে । বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে দলকে নেতৃত্ব দেবেন ক্রেইগ আরভিন ।

নিয়মিত অধিনায়ক শিন উইলিয়ামস বাংলাদেশে আসছেন না । প্রথমবার সন্তানের বাবা হচ্ছেন তিনি । যে কারণে স্ত্রী আর পরিবারের সাথে থাকার জন্য জাতীয় দল থেকে সাময়িক ছুটি নিয়েছেন উইলিয়ামস ।

তবে ওয়ানডে সিরিজের আগে দলে যোগ দিলেও দিতে পাড়েন উইলিয়ামস , যদিও সেটা নিশ্চিত না ।

জিম্বাবুয়ের মূল স্ট্রাইক বোলার কাইল জারভিসও নেই টেস্ট দলে। ইনজুরির কারণে তাকে রাখা হয়নি। ইনজুরির কারণে পাওয়া যায়নি তেন্দাই চাতারাকেও। তাইতো ২০১৭ সালে সবশেষ টেস্ট খেলা ক্রিস্টোফার এমপফুকে ডাকা হয়েছে দলে।

শুক্রবার ঢাকায় আসবে জিম্বাবুয়ে দল। এরপর বাংলাদেশ ক্রিকট বোর্ড একাদশের বিপক্ষে তারা প্রস্তুতি ম্যাচ খেলবে। ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে একমাত্র টেস্ট। এরপর সিলেটে হবে ওয়ানডে সিরিজ। জিম্বাবুয়ের সফর শেষ হবে দুটি টি-২০  ম্যাচ খেলার মধ্য দিয়ে।

১৫ সদস্যের জিম্বাবুয়ে দল : সিকান্দার রাজা, রেগিস চাকাবা, ক্রেইগ আরভিন, কেভিন কাসুজা, তিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরি, ক্রিস্টোফার এমপফু, ব্রিয়ান মুদজিনগানিয়ামা, কার্ল মুম্বা, তিনোতেন্দা মুতোম্বোজি, আইনসলে এনদোভু, ভিক্টর নায়ুচি, ব্রেন্ডান টেলর, ডোনাল্ড ত্রিপানো ও চার্লটন টিসুমা।

আহাস/ক্রী/০০২