Download WordPress Themes, Happy Birthday Wishes

জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফির নেতৃত্বে ওয়ানডে স্কোয়াড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে ইনিংস ব্যবধানে হেরে ফিরে এসেছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল । এখন অপেক্ষা দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ লড়াইয়ের । নিজ দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট , তিনটি ওয়ানডে আর দুইটি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা ।

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট । আর ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ১ মার্চ । যার সব ম্যাচ আয়োজিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে । আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য এখনও নিজেদের স্কোয়াড ঘোষণা করে নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

জানা গেছে , জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মুর্তজা । গেলো বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই খেলার বাইরে মাশরাফি । এর মধ্যে কয়েকবার তার অবসরের গুঞ্জন উঠেছে । বলা হয়েছে , জিম্বাবুয়ের বিপক্ষে নিজ দেশের মাটিতে খেলেই অবসর নেবেন নড়াইল এক্সপ্রেস । সেটাই কি তাহলে হতে চলেছে ?

মাশরাফি জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেই অবসর নিচ্ছেন , সেটা এখনও বলা যাচ্ছে না । তবে মাশরাফির যে সিরিজে খেলছেন , সেটা নিশ্চিত করে বিসিবির একজন পরিচালক জানিয়েছেন, ‘অধিনায়ক মাশরাফির বিকল্প নেই। সাকিব না থাকায় টেস্ট ও টি-টুয়েন্টি দলে নতুন অধিনায়ক করা হয়েছে। এ মুহূর্তে ওয়ানডে দলে আরেকজন নতুন অধিনায়ক করতে চাই না। মাশরাফি জিম্বাবুয়ের বিপক্ষে অব্যশ্যই খেলবে।’

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানাচ্ছেন আবার ভিন্ন কথা । তিনি এখনো নিশ্চিত না জিম্বাবুয়ের খেলছেন কিনা মাশরাফি ।

নান্নু জানিয়েছেন , ‘ ‘মাশরাফি তো খেলার মধ্যে নেই। হঠাৎ করে এসে তো খেলা সম্ভব নয়।’

কিন্তু তিনি যে ব্যাখ্যাই দেন না কেন, বর্তমান জাতীয় দলের অবস্থার পরিপ্রেক্ষিতে নির্বাচকপ্রধানের সব দাবি মেনে নেওয়ার মতো অবস্থায় নেই বিসিবির ঊর্ধ্বতন মহল। তারা যে কোনো পরিস্থিতিতে ‘দলের জয়’ দেখতে চান। তাদের বিশ্বাস, সাকিবের অনুপস্থিতিতে ওয়ানডেতে এখনও দলকে নেতৃত্ব দেওয়ার মতো অবস্থায় আছেন মাশরাফি।

এ দিকে দলের কোচ রাসেল ডোমিঙ্গোকেও এই বার্তা দেওয়া হয়েছে। এরই মধ্যে মাশরাফির সঙ্গে সৌজন্য সাক্ষাৎও হয়েছে কোচের। আবারো হয়ত কোচের সাথে বসেই সিদ্ধান্ত নেবেন মাশরাফি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মিরপুরে আসেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক , মাশরাফি । কিছুক্ষণ জিম করে আবার চলেও যান।

আহাস/ক্রী/০০৪