Download WordPress Themes, Happy Birthday Wishes

আকবর আলীকেই বাদ দিলো বিসিবি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপে ইতিহাস গড়েছে বাংলাদেশ । রবিবার (৯ ফেব্রুয়ারি) পচেফস্ট্রমে রুদ্ধশ্বাস ফাইনালে ভারতকে তিন উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশের যুবারা । বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে যে কোন পর্যায়ে এটাই প্রথম বিশ্বশিরোপা ।

ফাইনালে বাংলাদেশ দলের জয়ের নায়ক ছিলেন অধিনায়ক আকবর আলী । দলের বিপর্যয়ের মুখে অপরাজিত ৪৩ রান করে দলকে শিরোপা এনে দেন আকবর । হন ফাইনালের সেরা । আইসিসি’ও ফাইনালের পর বিশ্বকাপের সেরা স্কোয়াডে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে আকবর আলীর নাম ।

বাংলাদেশের অবিস্মরণীয় সাফল্যে গোটা দেশ এখন ভাসছে খুশীর জোয়ারে । খুশী বাংলাদেশের ক্রিকেট বোর্ড ‘বিসিবি’ । বিশ্বচ্যাম্পিয়ন টাইগার যুবাদের বরণ করতে বিসিবি নিয়েছে বিশেষ উদ্যোগ । মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) জুনিয়র টাইগারদের প্রতি সম্মান দেখিয়ে বিসিবির প্রধান ফটকে বড় করে বাংলাদেশের বিশ্বকাপ জয়ের ব্যানার তোলে ক্রিকেট নিয়ন্ত্রণকারী সংস্থাটি।

কিন্তু অবাক করার বিষয় হচ্ছে , সেই ব্যানারে নেই আকবর আলী ! অবশ্য মূল ব্যানারে আকবর না থাকলেও দুই নম্বর গেট বরাবর ওপর থেকে নিচে লম্বা করে টানানো ছোট দুটি ব্যানারে রয়েছে তার ছবি। সেখানে আকবরকে ফোকাস করেই ব্যানারটি বানানো হয়েছে।

এ অবস্থার বর্ণনা দিতে গিয়ে প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আইসিসি থেকে ছবি চাওয়া হয়েছে। আমরা যে গ্রুপ ছবিগুলো পেয়েছি, সেই ছবিগুলোতে আকবর থাকলেও জুম করলে তা ফেটে যাচ্ছিল। তাই সেখানে আকবর অনুপস্থিত। তবে আরও কিছু ব্যানার তৈরি হচ্ছে, সেখানে সে থাকছে। আমরা আরও দুটো ব্যানার লাগিয়েছি, যেখানে আকবরকে ক্রপ করে কেটে বসানো হয়েছে, আসলে সবার ছবিই ক্রপ করে বানানো হয়েছে।’

তবে প্রধান ব্যানারে তার ছবি না থাকাটা বেমানানই । এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে ইতিমধ্যেই বেশ আলোচনা সমালোচনা হয়েছে, প্রধান ব্যানারে আকবরের ছবি না থাকার বিষয়টি সমর্থকদের জন্য সত্যি দুঃখজনক।

আহাস/ক্রী/০০১