Download WordPress Themes, Happy Birthday Wishes

১০ বছর পর ফাইনালে অ্যাস্টন ভিলা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দীর্ঘ এক দশক পর ইংল্যান্ডের ঘরোয়া লীগ কাপের ফাইনালে উঠে গেছে অ্যাস্টন ভিলা । ফাইনালে ওঠার পথে অনেকটা অঘটন ঘটিয়েই ভিলা বিদায় করেছে ইংলিশ জায়ান্ট লিচেস্টার সিটিকে ।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) লীগ কাপের প্রথম সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি ভিলা আর লিচেস্টার । ম্যাচটি নিজদের মাঠ ভিলা পার্কে স্বাগতিকরা জিতেছে ২-১ গোলে ।

দুই দলের মধ্যে প্রথম লেগ অনুষ্ঠিত হয় কিং পাওয়ার স্টেডিয়ামে । ম্যাচটি প্রতিপক্ষের মাঠে ১-১ গোলে ড্র করে ফিরেছিল ভিলা । এখন নিজেদের মাঠে জয় পাওয়ায় ফাইনালের টিকেট কেটেছে তারাই । দুই লেগ মিলিয়ে লিচেস্টারের বিপক্ষে ভিলার জয় ৩-১ গোলে ।

নিজেদের মাঠে ভিলার জয় এসেছে একেবারে শেষ মুহূর্তে । খেলার নব্বই মিনিট শেষেও ম্যাচ ছিল ১-১ গোলে ড্র । ফলে নিশ্চিত ম্যাচ গড়াতে যাচ্ছিল অতিরিক্ত ৩০ মিনিটে । ঠিক তখনই ইনজুরি টাইমে ত্রিজিগে গোল করে অ্যাস্টন ভিলাকে ফাইনালের টিকিট পাইয়ে দেন।

অ্যাস্টন ভিলার মাঠে অবশ্য প্রথম সুযোগটি পেয়েছিল লেস্টার। কিন্তু সেটা থেকে গোল আদায় করে নিতে পারেনি।

তবে ১২তম মিনিটের মাথায় অ্যাস্টন ভিলা যে সুযোগটি পায় সেটা দারুণভাবে কাজে লাগায়। এ সময় জ্যাক গ্রিয়েলিশের বাড়িয়ে দেওয়া বল থেকে ম্যাট টার্গেট নিশানা ভেদ করেন। তার নেওয়া শট রুখতে পারেননি লেস্টার সিটির গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল।

বিরতির পর সমতায় ফেরে লেস্টার। ম্যাচের ৭২তম মিনিটে লেস্টারের কেলেচি এহিয়ানাচো গোল করে স্বস্তি ফেরান। তবে ইনজুরি সময়ে সেই স্বস্তি আর থাকে নি । হেরেই ২০১৬ মৌসুমের প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নরা বিদায় নেয় লীগ কাপ থেকে ।

সবশেষ ২০১০ সালে ফাইনালে উঠেছিল অ্যাস্টন ভিলা। সেবার ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল অ্যাস্টন ভিলার। অবশ্য এবারের ফাইনালে ম্যানচেস্টার সিটিকে পাওয়ার সম্ভাবনা রয়েছে লায়ন্সের।

বুধবার (২৯ জানুয়ারি) দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে অ্যাস্টন ভিলা।

আহাস/ক্রী/০০৩