Download WordPress Themes, Happy Birthday Wishes

সেঞ্চুরির সাথে বিশ্বকাপের সেমি ফাইনাল হাতছাড়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের কাছে দুই উইকেটে হেরে আইসিসি অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ । ম্যাচে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান কার্ক  ম্যাকেঞ্জি ।

বুধবার (২৯ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকায় চলমান যুব বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় নিউজিল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ । ম্যাচের শুরুতে ব্যাট করে ক্যারিবিয়ানরা ৪৭.৫ ওভারে ২৩৮ রানে অল আউট হয়ে যায় । জবাবে দুই বল আর দুই উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় ২৩৯ রান তুলে নেয় কিউই যুবারা ।

বেনোনিতে অনুষ্ঠিত ম্যাচে টার্গেট তাড়ায় শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড । ওপেনার অলি হোয়াইট কোন রান করার আগেই বিদায় নেন ।

দ্বিতীয় উইকেটে রাইস মারিউ আর ফার্গাস লেলিম্যান তুলে নেন ৪৮ রান । ওপেনার মারিউ ২৬ রান করেছেন ৪৩ বলে । মেরেছেন একটি করে চার আর ছক্কা ।

কিছু পরেই ৩৬ বলে দুইটি করে চার আর ছক্কায় ২৯ রান করে ফেরেন লেলিম্যান । ব্যক্তিগত ৬ রানে ফেরেন অধিনায়ক জেসে টাস্কফ ।

এক পর্যায়ে ৬৭ রানে চার উইকেট হারিয়ে বিপাকে ছিল কিউইরা । পঞ্চম উইকেটে কুইন সুন্ডে আর সিমন কিং ৫১ রান জুড়ে দিয়ে ফের আশা জাগান কিউই শিবিরে । সুণ্ডে ২৮ বলে পাঁচটি চারে করেন ৩২ রান । আর কিং করেছেন ৪৬ বলে ৩৩ রান । মেরেছেন চারটি চার ।

১৫৮ রানে আট উইকেট হারিয়ে নিশ্চিত পরাজয়ের মুখে থাকা নিউজিল্যান্ডকে অবিশ্বাস্য জয় এনে দেন জো ফিল্ড আর ক্রিস্টিয়ান ক্লার্ক । দুইজনে মিলে নবম উইকেটে যোগ করেছেন অবিচ্ছিন্ন ৮৬ রান । তাতেই কিউইরা উঠে যায় সেমি ফাইনালে ।

ক্লার্ক ৪২ বলে তিনটি চার আর একটি ছক্কায় ৪৬ রান করে অপরাজিত ছিলেন । এছাড়া ফিল্ড করেন অপরাজিত ৩৮ রান । তার ৫৮ বলের ইনিংসে ছিল তিনটি চার ।

এদিকে ম্যাচের শুরুতে ৯৯ রান করে আউট হয়েছেন কার্ক ম্যাকেঞ্জি । তিনি ১০৪ বলে মেরেছেন ১১টি চার আর ৩টি ছক্কা । কিন্তু ম্যাচের সেরা ইনিংস খেলেও দলকে জেতাতে পারেন নি এই ক্যারিবিয়ান টপ অর্ডার ।

নিউজিল্যান্ডের হয়ে ক্রিস্টিয়ান ক্লার্ক নিয়েছেন চার উইকেট । ব্যাট হাতে নবম উইকেটে খেলেছেন অপরাজিত ম্যাচজয়ী ইনিংস । ম্যাচের সেরাও তাই হয়েছেন তিনি ।

আহাস/ক্রী/০১২