Download WordPress Themes, Happy Birthday Wishes

রিয়েল মাদ্রিদে যোগ দিলেন আরেক ব্রাজিলিয়ান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জানুয়ারি মাসের ‘ট্র্যান্সফার-উইন্ডো’ কাজে লাগিয়ে চমক দেখিয়েছে রিয়েল মাদ্রিদ । স্প্যানিশ জায়ান্টরা দলে ভিড়িয়েছে তরুণ ব্রাজিলিয়ান মিডফিল্ডার  রেইনিয়ার জেসুসকে । সোমবার (২০ জানুয়ারি) রেইনিয়ারকে দলে ভেড়াবার তথ্য আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে লস ব্লাংকসরা ।

রিয়েল জানিয়েছে , ব্রাজিলিয়ান ক্লাব ফ্লেমিঙ্গো থেকে রেইনিয়ারকে কিনতে ৩০ মিলিয়ন ইউরো খরচ হচ্ছে । রিয়েল এই ব্রাজিলিয়ানের সাথে ২০২৬ সাল অবধি চুক্তি করেছে ।

রেইনিয়ার বর্তমানে ব্রাজিলের হয়ে চলতি বছরের অলিম্পিক ফুটবলে খেলার জন্য প্রস্তুত হচ্ছেন । তাকে পাওয়ার জন্য চেষ্টা চালিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই আর ম্যানচেস্টার সিটির মত ইউরোপিয়ান জায়ান্টরা । কিন্তু শেষ পর্যন্ত সবাইকে পেছনে ফেলেছে জিনেদিন জিদানের দল ।

১৮ বছরের রেইনিয়ার ২০১৯-২০ মৌসুমে ফ্লেমিঙ্গোর লীগ শিরোপা জয়ের পথে ১৪ ম্যাচে ছয় গোল করেছেন । সর্বশেষ ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনাল ম্যাচের স্কোয়াডে ছিলেন তিনি । যদিও লিভারপুলের বিপক্ষে সেই ফাইনালে তাকে নামানো হয় নি ।

ব্রাজিলের বয়সভিত্তিক দলের হয়ে ১২ ম্যাচে আট গোল আছে রেইনিয়ারের ।

সাম্প্রতিক সময়ে রিয়েল মাদ্রিদে খেলছেন ভিনিয়াস জুনিয়র । তাকে এই ফ্লেমিঙ্গো থেকেই দুই বছর আগে কিনেছিল রিয়েল । এছাড়াও আরেক তরুণ ব্রাজিলিয়ান রড্রিগোকে ২০১৯ সালে কিনেছে রিয়েল স্যান্টস থেকে । দলে আগে থেকেই আছেন মার্সেলো আর ক্যাসিমিরোদের মত বড় ব্রাজিলিয়ান তারকা । সব মিলিয়ে রেইনিয়ার ব্রাজিলিয়ান সঙ্গ ভালই পাবেন নতুন ক্লাবে ।

যদিও চলতি বছরের বাদবাকী সময়টা রিয়েলের মূল দলে রেইনিয়ারের খেলার সম্ভাবনা তেমন নেই । ২০০২ সালের ১৯ জানুয়ারি জন্ম নেয়া এই খেলোয়াড়কে রিয়েলের ‘বি’ দলের হয়ে খেলিয়ে গড়ে তোলা হবে ।

২০১৯ সালে পেরুতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৭ কোপা আমেরিকায় ব্রাজিলের অধিনায়ক ছিলেন রেইনিয়ার ।

আহাস/ক্রী/০০১