Download WordPress Themes, Happy Birthday Wishes

বিরাটের কারণেই ফেরা হচ্ছে না ধোনির !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০১৮ সালে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে আছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি । আবার তিনি কবে দলে ফিরবেন , সেটা এখনও নিশ্চিত না । আদৌ তিনি আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন , এমন নিশ্চয়তাও নেই ।

এরই মধ্যে মহেন্দ্র সিং ধোনি বাদ পড়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে । এতে অনেকেই দেখে ফেলেছেন ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ।

এদিকে ধোনির অবসর নিয়ে নানা গুঞ্জনের মধ্যেই বোমা ফাটিয়েছেন সুরেশ রায়না । ধোনির সতীর্থ জানিয়েছেন , বর্তমান অধিনায়ক বিরাট কোহলির কারণেই আসলে জাতীয় দলে ফেরা হচ্ছে না সাবেক অধিনায়কের !

জাতীয় দলে ধোনির ভবিষ্যৎ যাই হোক না কেন , চেন্নাই সুপার কিংসে ধোনি যে সুরক্ষিত, তা আগেই জানিয়ে দিয়েছেন মালিক এন শ্রীনিবাসন। জানিয়ে দিয়েছেন, ২০২১ সালেও ধোনি তাঁদের দলের জার্সিতে আইপিএল খেলবেন।

এই খবর নিশ্চিত করে রায়না জানান , ‘ মার্চের প্রথম সপ্তাহে হয়তো ধোনি চেন্নাইতে আসবে। তবে ওকে এখন পরিবারের সঙ্গে সময় কাটাতে দেখে ভাল লাগছে। ‘

রায়না অবশ্য এখনই বর্তমানে চেন্নাইয়ের জার্সিতে আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। ট্রেনার গ্রেগ কিংয়ের তত্ত্বাবধানে ফিটনেস নিয়ে যথেষ্ট পরিশ্রম করছেন বাঁ হাতি স্টাইলিশ তারকা। হাঁটুতে অস্ত্রোপচারের পরে ঘরোয়া ক্রিকেটে খেলেননি। আন্তর্জাতিক স্তরে প্রত্যাবর্তনের জন্য তাই রায়নার চোখ আইপিএলে।

ধোনির ভবিষ্যৎ নিয়ে রায়না জানিয়েছেন , ‘ যদি অবসর নেওয়ার হত, তাহলে ধোনি এতদিনে অবসর নিয়ে ফেলত। তবে আমি চাই ও খেলা চালিয়ে যাক। ওকে ফিট লাগছে। অনুশীলনেও কঠোর পরিশ্রম করছে ফিটনেস নিয়ে। ব্যক্তিগতভাবে আমার এখনও মনে হয় জাতীয় দলে ধোনির এখনও প্রয়োজন রয়েছে। তবে এটা পুরোটাই নির্ভর করছে বিরাট কোহলির সিদ্ধান্তের উপরে। ‘

অর্থাৎ রায়না পরোক্ষে সাফ জানিয়ে রাখছেন, ধোনির ভবিষ্যৎ পরিকল্পনায় বিরাট কোহলির নিজস্ব সিদ্ধান্তের যথেষ্ট ভূমিকা রয়েছে।

বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকেই ধোনি জাতীয় দলের বাইরে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম-অ্যাওয়ে সিরিজ, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা- একের পর এক সিরিজ শেষ হয়েছে আর ধোনির জন্য আক্ষেপ বেড়েছে ভক্তদের। ধোনি অবশ্য অবসরের কোনও বার্তা দেননি। মাঝে সেনাবাহিনীর কাজে কাশ্মীরেও কর্তব্য পালন করে এসেছেন।

আহাস/ক্রী/০১০