Download WordPress Themes, Happy Birthday Wishes

বিমানেই উড়বে ১ কোটি ২৭ লাখ টাকা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নানা অনিশ্চয়তার পর বাংলাদেশ দলের পাকিস্তান সফর শুরু হচ্ছে বুধবার (২২ জানুয়ারি) থেকে। আজ রাত ৮টায় পুরো বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল রওয়ানা দেবে পাকিস্তানের উদ্দেশ্যে ।

বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে শুরু থেকেই ছিল জমজমাট নাটকীয়তা । দীর্ঘ সময়ে পাকিস্তান সফরে রাজী ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । এই নিয়ে বেশ কিছুদিন চলেছে দুই পক্ষের মধ্যে টানাহ্যাঁচড়া । শেষ পর্যন্ত চলতি মাসের মাঝামাঝি সময়ে বিসিবি আর পিসিবির মধ্যে সমঝোতা হয় দুবাইয়ের আইসিসি সভায় । ঠিক হয় , তিন ধাপে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ ।

সেই সূচী অনুযায়ী চলতি মাসেই তিন ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হচ্ছে পাকিস্তান আর বাংলাদেশ । এই সফরের আগে বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ওটিস গিবসনকে । মঙ্গলবার রাতে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গিবসনের সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে তাদের।

২০১৯ সালের ডিসেম্বরে শার্ল ল্যাঙ্গেভেল্ট চলে যাওয়ার পর বোলিং কোচের পদটা খালি পড়ে ছিল। পাকিস্তান সফর দিয়ে শুরু হচ্ছে গিবসনের দায়িত্ব। তিনটি টি-২০ খেলতে বুধবার রাতে পাকিস্তান যাবে বাংলাদেশ দল।

এদিকে পাকিস্তান সফরের শুরুতেই বিসিবি’র খরচ হচ্ছে বিপুল পরিমান অর্থ । কারণ বাংলাদেশ দল পাকিস্তান যাচ্ছে বিশেষ চার্টার্ড-বিমানে । যার পুরো খরচ দিতে হচ্ছে বিসিবিকে ।

এমনিতেই নিয়মানুযায়ী দ্বিপাক্ষিক সিরিজে সফরকারী দলকে বহন করতে হয় আসা-যাওয়ার খরচ। তবে লাহোর যেতে এবার খরচ হচ্ছে অনেক বেশী । যেহেতু বাংলাদেশ যাচ্ছে বিশেষ ভাড়া করা বিমানে ।

জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ‘মেঘদূত’ উড়োজাহাজে পাকিস্তান যাচ্ছেন ক্রিকেটাররা। ঢাকা থেকে বাংলাদেশ দলের রওনা দেয়ার কথা রাত ৮টায়। লাহোর পৌঁছানোর কথা পাকিস্তান সময় রাত ১০টা ৩০ মিনিটে।

বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব খুব বেশি না হলেও আকাশপথে সেখানে যাওয়াটা একটু ঝামেলার। সরাসরি ফ্লাইট না থাকায় ঢাকা থেকে পাকিস্তান যেতে হয় অন্য কোনো দেশ হয়ে। তাতে সময় লাগে ১২-১৩ ঘণ্টার মতো। কিন্তু সরাসরি গেলে ৩-৪ ঘণ্টার বেশি সময় লাগার কথা নয়। এবারো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দোহা হয়ে পাকিস্তান যাওয়ার কথা ছিল। কিন্তু তাতে ঝামেলা বেশি দেখে পরে সিদ্ধান্তে বদল আনা হয়।

 বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের একটি ভাড়া করা উড়োজাহাজে পাকিস্তান যাচ্ছেন মাহমুদউল্লাহরা।

বাংলাদেশ দলের সাথে যাবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, বিসিবির একাধিক পরিচালক। সাথে ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্সের (এনএসআই) দুই সদস্য ও একাধিক গণমাধ্যমকর্মী। বিমানে পাকিস্তান সফর সংশ্লিষ্টরা ছাড়া অন্য কোনো যাত্রী থাকবেন না।

ভাড়া বাবদ বিসিবিকে মোটা অঙ্কই গুনতে হচ্ছে। ১ কোটি ২৭ লাখ টাকা তাদের শুধু বিমান ভাড়াই দিতে হবে। কারণ লাহোর থেকে বিমানটি যাত্রী ছাড়াই ফিরে আসবে ঢাকায়। তাই যাওয়া এবং আসার ভাড়া দিতে হচ্ছে বিসিবিকে।

আহাস/ক্রী/০০৫