Download WordPress Themes, Happy Birthday Wishes

বিদায় সেরেনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ান ওপেন টেনিস আসর থেকে বিদায় নিয়েছেন সেরেনা উইলিয়ামস । নারী টেনিসের এই জীবন্ত কিংবদন্তীকে আসরের তৃতীয় রাউন্ড থেকেই বিদায় করেছেন চীনের ওয়াং কিয়াং ।

শুক্রবার (২৪ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিলেন সেরেনা আর কিয়াং । ২৩টি গ্র্যান্ড স্ল্যামজয়ী সেরেনার সামনে মাত্র দুইটি ডাব্লিউটিএ সিঙ্গেলস ট্রফি বিজয়ী কিয়াংয়ের কোন তুলনাই চলে না । অথচ সেই কিয়াংয়ের কাছে ৪-৬, ৭-৬, ৫-৭ সেটে হেরে বসেছেন তিনি !

এই কিয়াংকেই গত সেপ্টেম্বরে ৬-১ আর ৬-০ সেটে হারিয়েছিলেন সেরেনা । যা কিনা সেরেনার বর্ণাঢ্য ক্যারিয়ারেও অন্যতম সহজ জয় । সেই ম্যাচে অসহায়ভাবে হারা সেরেনার বিরুদ্ধে কি মধুর প্রতিশোধ না নিলেন ২৭ বছরের কিয়াং ।

অথচ চলতি মাসেই নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অকল্যান্ড ক্লাসিকের শিরোপা জয় করেছিলেন সেরেনা । চার দশকের ডব্লিউটিএ ট্যুরের ক্যারিয়ারে যা এই মার্কিন কৃষ্ণ-সুন্দরীর ৭৩ তম শিরোপা ।

অস্ট্রেলিয়ান ওপেনে আগে সাতবার শিরোপা জিতেছেন সেরেনা । কিন্তু ২০০৬ সালের পর অস্ট্রেলিয়ান ওপেনে এত আগে বিদায় নেন নি তিনি ।

সর্বশেষ তিন বছর আগে এই অস্ট্রেলিয়ান ওপেনেই সর্বশেষ গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন সেরেনা । এরপর মেয়ের জন্মের কারণে বিশ্রামে ছিলেন কিছুদিন। খেলায় ফিরে এখন পর্যন্ত একটা গ্র্যান্ড স্ল্যামও জিততে পারেননি।

এদিকে ২০১৮ সালের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী ডেনমার্কের তারকা ক্যারোলিন ওজনিয়াকি তিউনিসিয়ার ওনাস জেবুরের কাছে হেরে গিয়েছেন ৫-৭, ৬-৩, ৫-৭ সেটে। একতারিনা আলেক্সান্দ্রোভাকে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন সপ্তম বাছাই পেত্রা কেভিতোভা।

আহাস/ক্রী/০০৪