Download WordPress Themes, Happy Birthday Wishes

এবার চ্যাম্পিয়ন হলেন মা সানিয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টেনিসে বুঝি মায়েদের সাফল্যের দিন চলছে । কিছুদিন মা হবার পর প্রথম শিরোপা জিতেছেন মহিলা টেনিসের জীবন্ত কিংবদন্তী সেরেনা উইলিয়ামস । এবার শিরোপা জিতলেন ভারতের সানিয়া মির্জা ।

২০১৮ সালের অক্টোবরের শেষের দিকে মা হন সানিয়া মির্জা । পাকিস্তানী ক্রিকেট তারকা শোয়েব মালিক আর সানিয়ার ঘর আলো করে আসে পুত্র-সন্তান । সন্তানের জন্মের কারণে প্রায় আড়াই বছর টেনিস কোর্টের বাইরে ছিলেন ভারতীয় এই টেনিস সেনশেসন । ২০১৮ ও ২০১৯ সালে ডব্লিউটিএ সার্কিটে নামেননি সানিয়া।

বিরতি কাটিয়ে চলতি মাসেই সানিয়া নেমেছিলেন হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে । আর সেখানেই বাজীমাৎ করলেন দ্বৈতের শিরোপা জয়ের মাধ্যমে । আসরে ইউক্রেনের নাদিয়া কিচেনককে সঙ্গী করে শিরোপা জিতেছেন তিনি ।

সানিয়া আর নাদিয়া ফাইনালে হারিয়েছেন ৬-৪, ৬-৪ সেটে চীনের জুটি শাউই পেং ও শুয়াই ঝাংকে। লড়াই হয়েছে ১ ঘন্টা ২১ মিনিট । শেষ পর্যন্ত অবশ্য সরাসরি জিতেই শিরোপা উল্লাসে মেতেছেন সানিয়া আর নাদিয়া ।

চ্যাম্পিয়ন হওয়ার পর সানিয়া বলেন, ‘এর চেয়ে ভাল প্রত্যাবর্তন আর হতে পারে না।’

ফাইনালে শুরুটা দারুণ করেন অবাছাই সানিয়া ও নাদিয়া জুটি। প্রথম গেমে তারা ব্রেক করেন চীনা জুটিকে। পরের গেমেই অবশ্য নিজেদের সার্ভিস নষ্ট করেন। এরপরে একটা গেম সানিয়ারা জেতেন তো পরের গেমেই ফিরে আসেন চীনা জুটি। প্রথম সেটের ফল যখন ৪-৪, তখনই সানিয়ারা ফের ব্রেক করেন প্রতিপক্ষকে।

প্রথম সেট আর জিততে সমস্যা হয়নি তাদের। দ্বিতীয় গেমেও প্রতিপক্ষকে ব্রেক করে এগিয়ে যান সানিয়ারা। দ্বিতীয় গেমেও একসময়ে খেলার ফল ছিল ৪-৪। এই সময়ে সানিয়া ও নাদিয়া চাপ বাড়ান পেং ও ঝাং জুটির ওপরে। ম্যাচ জিততেও আর সমস্যা হয়নি তাদের।

আহাস/ক্রী/০১১