Download WordPress Themes, Happy Birthday Wishes

দুজনের কাউকেই পাচ্ছে না রংপুর

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ১১ ডিসেম্বর মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের জমজমাট আসর । কোন ফেঞ্চাইজি ছাড়া বিসিবি’র (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সরাসরি তত্ত্বাবধানে অনুষ্ঠিত হবে এবারের বিপিএল । দলের নামের সাথে এবার খানিকটা বদলে গেছে প্রতিযোগিতার নাম । বাংলাদেশী জাতীর জনক শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণে এবারের আসরের নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’ ।

আসন্ন বিপিএলকে সামনে রেখে ইতোমধ্যেই সব আয়োজন সম্পন্ন হয়েছে । হয়ে গেছে প্লেয়ার্স চয়েজ রাউন্ড আর প্রতিযোগিতার শিডিউল । চলছে জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্থুতি । যেখানে দেশী তারকাদের সাথে থাকার কথা বলিউড সুপারস্টার সালমান খান , ক্যাটরিনা কাইফ আর অরিজিত সিংদের । আগামী ৮ ডিসেম্বর সন্ধ্যায় মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জমকালো এই উদ্বোধনী অনুষ্ঠান। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধন করবেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

এদিকে এবারের প্লেয়ার্স চয়েজ অনুষ্ঠান হয়ে গেলেও কিছু বিষয় নিয়ে অনিশ্চয়তা এখনও রয়ে গেছে । যেমন-কোচিং স্টাফ নিয়ে ঝামেলায় পড়ে গেছে রংপুর রেঞ্জার্স । দলের কোচ হিসেবে দায়িত্ব পেয়েছিলেন জিম্বাবুয়ের সাবেক তারকা ব্যাটসম্যান গ্রান্ট ফ্লাওয়ার। বিপিএলের নিলামেও এসেছিলেন তিনি। কিন্তু দল গোছানোর পর এই কোচ জানিয়ে দিলেন, এবারের বিপিএলে আসবেন না তিনি।

রংপুর রেঞ্জার্সের পরিচালক আকরাম খান এই খবরটি নিশ্চিত করেছেন। এটাও জানিয়েছেন, নতুন কোচ হিসেবে রংপুরের দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল।

আকরাম খান জানান, গ্রান্ট ফ্লাওয়ারকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নতুন দায়িত্ব দিয়েছে। তাকে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে লঙ্কান বোর্ডটি। এ কারণে আসন্ন বিপিএলে তিনি কাজ করতে পারবেন না বলে জানান।

রংপুরের জন্য আরও দুঃসংবাদ আছে । ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে পাচ্ছে না তারা । আন্তর্জাতিক ব্যস্ততার কারণে তিনি খেলতে আসতে পারবেন না। হোপের জায়গায় পাকিস্তানি ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে দলে ভেড়ানোর চেষ্টা করছে রংপুর।

রংপুরের জন্য আরও খবর আছে । এই দলে প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন আফগানিস্তানের অল রাউন্ডার মোহাম্মদ নবী। সোমবার (২ ডিসেম্বর) সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দলটি নিজেদের অধিনায়ক হিসেবে মোহাম্মদ নবীর নাম ঘোষণা করে। এর আগে চার মৌসুমে বিপিএলে অংশগ্রহণ করা হলেও নেতৃত্ব দেননি সাবেক এই আফগান অধিনায়ক।

এদিকে ক্রিস গেইলকে নিয়ে ঝামেলায় আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স । তাকে নিলামে দলে নিয়েছিল চট্টগ্রাম ।, কিন্তু ক্রিস গেইল জানান , তিনি এই বিষয়ে কিছুই জানেন না । এমনকি আগামী বছর কোন ধরণের ক্রিকেট না খেলার আভাস দিয়েছিলেন ক্যারিবিয়ান তারকা । কিন্তু শেষ পর্যন্ত হয়ত বিপিএলে খেলতে আসবেন গেইল । তবে সেটা জানুয়ারিতে ।

চট্টগ্রাম দলের ব্যবস্থাপনা পরিচালক কেএম রিফাতুজ্জামান জানিয়েছেন , ‘ গেইলের হ্যামস্ট্রিংয়ে হালকা চোট আছে। পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে কিছুটা সময় লাগবে। বিপিএলের প্রথম পর্বের শেষ দিকে তাকে দেখা যেতে পারে । ‘

আহাস/ক্রী/০০৫