Download WordPress Themes, Happy Birthday Wishes

হ্যাট্রিকের নতুন রেকর্ড গড়লেন রিয়েল বেটিস অধিনায়ক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রিয়েল বেটিসের অধিনায়ক হোয়াওকুইন স্প্যানিশ লা লীগায় সবচেয়ে বেশী বয়সে হ্যাট্রিক করার নতুন রেকর্ড গড়েছেন । এই ক্ষেত্রে তিনি ভেঙ্গেছেন আর্জেন্টিনার সর্বকালের অন্যতম সেরা ফুটবলার আলফ্রেডো ডি স্টেফানোর রেকর্ড ।

রবিবার (৮ ডিসেম্বর) লা লীগায় নিজেদের মাঠ বেনিটো ভিয়ামেরিন স্টেডিয়ামে রিয়েল বেটিস ৩-২ গোলে হারিয়েছে অ্যাথলেতিক বিলবাওকে । ম্যাচে বিজয়ীদের হয়ে একাই তিনটি গোল করেন অধিনায়ক হোয়াওকুইন ।

ম্যাচ শুরুর ২০ মিনিটের মধ্যে পরপর  তিনটি গোল করে দলকে এগিয়ে নেন হোয়াওকুইন । সেই সাথে গড়েন অবিশ্বাস্য এক রেকর্ড ।

হ্যাট্রিকের সময় হোয়াওকুইনের বয়স ছিল ৩৮ বছর । এতদিন স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে বেশি বয়সে হ্যাটট্রিকের রেকর্ড ছিল আর্জেন্টিনার কিংবদন্তী ডি স্টেফানোর । ১৯৬৪ সালে ৩৭ বছর বয়সে ম্যাচে তিন গোল করেছিলেন ২০১৪ সালে না ফেরার দেশে পাড়ি দেওয়া এই ফুটবলার। 

১৯৮১ সালের ২১ জুলাই জন্ম হোয়াওকুইন স্পেনের জাতীয় দলের হয়ে ৫১ ম্যাচে চার গোল করেছেন । ২০০৭ সালে দেশের জার্সিতে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন তিনি ।

এছাড়া বেটিসের হয়ে ক্যারিয়ার শুরু করা উইঙ্গার হোয়াওকিন খেলেছেন মালাগা , ভ্যালেন্সিয়া আর ইটালির ফিওরেন্টিনার মত দলে । বর্তমানে দ্বিতীয় মেয়াদে তিনি আছেন শৈশবের ক্লাব বেটিসে । দীর্ঘ ক্যারিয়ার এই প্রথম হ্যাট্রিকের দেখা পেলেন সাবেক এই স্প্যানিশ জাতীয় দলের ফুটবলার , আর সেটাও কিনা বুড়ো বয়সে ।

আহাস/ক্রী/০০১