Download WordPress Themes, Happy Birthday Wishes

শান্ত আর সৌম্যর ব্যাটে স্বর্ণ জিতল বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২৪ ঘণ্টা আগেই নেপালে চলমান সাউথ এশিয়ান (এসএ) গেমসের ক্রিকেটে সোনা জিতেছে বাংলাদেশের মেয়েরা ।  এবার ছেলের দেখিয়েছে একই সাফল্য । শ্রীলঙ্কাকে ্সাত  উইকেটে হারিয়ে ছেলেদের ক্রিকেটেও বাংলাদেশ জিতে নিয়েছে সোনার পদক । 

সোমবার (৯ ডিসেম্বর) কাঠমুণ্ডুর ত্রিভুবন মাঠে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা ২০ ওভারে তুলেছে ১২২ রান ।  জবাবে বাংলাদেশ ১১ বল আর সাত উইকেট হাতে রেখেই ১২৫ রান করে জয় পেয়ে যায় । 

টার্গেট  তাড়ায় বাংলাদেশকে  দুই ওপেনার সাইফ   হাসান আর সৌম্য সরকার গড়েন ৪৭ বলে  ৪৪ রানের জুটি । সৌম্য ৩০ বলে  তিনটি চার আর দুইম ছক্কায় ৩৩ রান করে আউট  হলে ভাঙ্গে এই জুটি । 

আরেক ওপেনার সাইফ করেছেন ২৮ বলে ২৭ রান । তার ব্যাট থেকে আসে চারটি চার । 

১৬ বলে একটি করে চার আর ছক্কায় ১৯ রান করেন ইয়াসির আলী । 

কিন্তু অধিনায়ক শান্ত অপরাজিত ৩৫ রানের ইনিংস খেলে দলকে এনে দেন সোনার পদক । তার ২৮ বলের ইনিংসে ছিল দুইটি চার আর একটি ছক্কা ।  সোনা জয়ের মুহূর্তে তার সাথে ৫ রানে অপরাজিত ছিলেন আফিফ হোসেন  ধ্রুব । 

শ্রীলঙ্কার হয়ে কামিন্দু মেন্ডিস আর সুচিন্দু নেন একটি করে উইকেট । 

শ্রীলঙ্কা উদ্বোধনী জুটিতে তোলে ৩২ রান । ১৬ রান করে আউট হন ওপেনার নিশান মাদুস্কা । ১৯ বল খেলে দুইটি চার মারেন তিনি ।

হাসান মাহমুদ বড় ধাক্কা দেন শ্রীলঙ্কাকে ইনিংসের ষষ্ঠ ওভারে দুই উইকেট নিয়ে । আউট করেন লাসিথ ক্রুসপুল্লে (১) আর কামিন্দু মেন্ডিসকে (৪) ।

চতুর্থ উইকেটে ২১ রান যোগ করেন চারিথ আশালাকা আর পাথুম নিশাকা । কিন্তু আশার প্রতীক হয়ে থাকা নিশাকা আউট হয়ে যান ২২ রানে । এই ওপেনার ২৪ বল খেলে মেরেছেন দুইটি চার ।

অধিনায়ক আশালাংকা করেছেন ১৬ বলে ১২ রান ।

শাম্মু আশান ছয়ে নেমে করেছেন সর্বোচ্চ ২৫ রান । দলের পরের আর কেউ দুই অংকের রানের দেখা পায় নি । ফলে বড় হয় নি শ্রীলঙ্কার স্কোর ।

মাহামুদুল হাসান তিনটি , তানভির ইসলাম দুইটি আর সুমন খান এবং মেহেদি হাসান দেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ।

আহাস/ক্রী/০০৯