Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের আরও দুইটি স্বর্ণ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা দুই দিন নেপালে চলমান দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) সোনার পদকের জন্য হাহাকার ছিল বাংলাদেশ শিবিরে । শনিবার (৮ ডিসেম্বর) সেই আক্ষেপ ঘোচান মাবিয়া আক্তার সীমান্ত । বাংলাদেশকে চলতি আসরের পঞ্চম স্বর্ণপদক এনে দেন গত এসএ গেমসেও সোনাজয়ী মাবিয়া ।

মাবিয়ার পর বাংলাদেশকে ফের সোনার পদক জয়ের আনন্দে ভাসান জিয়ারুল ইসলাম। এই স্বর্ণটিও আসে ভারোত্তোলন থেকে । ছেলেদের ৯৬ কেজি ওজন শ্রেণিতে স্বাগতিক নেপালের বিশাল সিং বিস্টকে হারিয়ে সোনা জয় করে নেন জিয়ারুল ।

স্ন্যাচে তিন লিফটে ‌জিয়ারুল তোলেন ১৩৫ কেজি। এরপর ক্লিন অ্যান্ড জার্কে তিন লিফটে তোলেন ২৬২ কে‌জি। এই বিভাগে ব্রোঞ্জ জিতেছেন ভুটানের কেনলি গায়েলশেন।

এদিকে একই দিক বাংলাদেশের পক্ষে তৃতীয় সোনার পদক জিতেছেন ফেন্সিং থেকে ফাতেমা মুজিব।

ফেন্সিং ডিসিপ্লিনে মেয়েদের একক সাবরে ইভেন্টে বাংলাদেশের পক্ষে দিনের তৃতীয় ও সবমিলিয়ে সপ্তম স্বর্ণ পদকটি জিতেছেন ফাতেমা মুজিব।

এবারের এসএ গেমসে ফেন্সিংয়ে বিশাল এক দল পাঠিয়েছে বাংলাদেশ। দেশে অপ্রচলিত এ খেলায় ২৩ খেলোয়াড়ের সঙ্গে ৫ অফিসিয়াল গেছেন নেপালে। তাদের মধ্যে ৩ জনই ম্যানেজার। এই বিশাল বহরের দল আজকের আগে গোটা তিনেক ব্রোঞ্জ জিতেছিল।

এসএ গেমসের ২৬ ডিসিপ্লিনের মধ্যে বাংলাদেশ অংশ নিচ্ছে ২৫টিতে। এবার বেশ কয়েকটি ডিসিপ্লিনে খেলছে না ভারত। যে কারণে, অন্য দেশগুলোর পদক বাড়ছে আগের তুলনায়। বাংলাদেশ ইতিমধ্যে ২০১৬ সালের সাফল্য ছাড়িয়ে গেছে। সেবার গুহাটিতে অনুষ্ঠিত আসরে চারটি সোনা জিতেছিল বাংলাদেশ ।

আহাস/ক্রী/০১২