Download WordPress Themes, Happy Birthday Wishes

টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়ে জিতল নেপাল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এবারে আবারও দক্ষিণ এশিয়ান গেমসে অন্তর্ভুক্ত হয়েছে ক্রিকেট । নারী আর পুরুষ , দুই বিভাগেই অনুষ্ঠিত হবে প্রতিযোগিতা । নেপালে শুরু হওয়া ১৩ তম এসএ গেমসের প্রথম দিনেই বল হাতে বিশ্বরেকর্ড গড়েছেন স্বাগতিক দেশের প্রমীলা ক্রিকেট দলের বোলার অঞ্জলি চাঁদ। সেই সাথে নেপাল গড়েছে সবচেয়ে  বেশী বল হাতে রেখে জয়ের বিশ্বরেকর্ড । 

সোমবার মালদ্বীপের বিপক্ষে ১০ উইকেটে জয় পেয়েছে নেপালের নারী ক্রিকেট দল ।

টি-২০ ফরম্যাটের আসরে মালদ্বীপ নারী ক্রিকেট দলকে মাত্র ১৬ রানে অলআউট করে জবাব দিতে নেমে মাত্র ৫ বলেই কোন উইকেট না হারিয়ে জয় তুলে নেয় নেপাল নারী ক্রিকেট দল। যা টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বলে জয়ের রেকর্ড।

পোখরায় ১৩ বলের স্পেলে (২.১-২-০-৬) কোন রান খরচা না করে ৬ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড করেছেন নেপাল কন্যা। এর আগে নারী টোয়েন্টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সেরা বোলিং ছিল মালয়েশিয়ার মাস ইলাইসার (৪-১-৩-৬)।

এ বছরের শুরুতে চীনের বিপক্ষে তার সে রেকর্ডটি ভেঙ্গে ফেলেছেন অঞ্জলি চাঁদ।তার বোলিং তোপে ছিন্ন ভিন্ন হয়েছে মালদ্বীপ। উড়ে গেছে তারা মাত্র ১৬ রানে ! রানহীন ৬ উইকেট শিকারের ইনিংসে হ্যাটট্রিকও করেছেন অঞ্জলি।

ইনিংসের ৮.৫ ওভারে ইমালি ইব্রাহিম,৮.৬ ওভারে বিনানাথ ইসমাইল এবং ১০.১ ওভারে সামা আলীকে শিকারে হ্যাটট্রিক পূর্ন করেন তিনি।

অঞ্জলির বোলিং তোপে মালদ্বীপ নারী দলের ২ ব্যাটার শুরু রানের দেখা পেয়েছেন। ওপেনার হামজা নিয়াজ ৯ও মিডল অর্ডার হাফসা আবদুল্লাহ করেছেন ৪ রান।

আহাস/ক্রী/০০৩