Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ টি-২০ ম্যাচে ঘুরতে চলেছে বাংলাদেশের ভাগ্য !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান বাংলাদেশ আর ভারতের মধ্যকার টি-২০ সিরিজে চলছে সমতা । প্রথম ম্যাচে দিল্লীতে বাংলাদেশ জিতেছিল সাত উইকেটের ব্যবধানে । আর রাজকোটে বৃহস্পতিবার (৭ নভেম্বর) অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের কাছে আট উইকেটে হেরেছে টাইগাররা । ফলে তৃতীয় আর শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী ফাইনাল ।

আগামী রবিবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত হবে বাংলাদেশ আর ভারতের মধ্যকার টি-২০ সিরিজের শেষ ম্যাচ । ম্যাচটি নাগপুরের বিদর্ভ ক্রিকেট এ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় ।

ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের শেষ ম্যাচটি মাঠে বসেই দেখবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন । সিরিজের প্রথম ম্যাচটিও দেখতেও তিনি উপস্থিত ছিলেন দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে । সেই ম্যাচ জিতেছিল বাংলাদেশ । কিন্তু দেশে কাজ পড়ে যাওয়ায় (বৃহস্পতিবার) রাজকোটে হওয়া দ্বিতীয় ম্যাচটিতে ছিলেন না পাপন। এ ম্যাচে ৮ উইকেটে জিতে সমতা ফিরিয়েছে স্বাগতিকতরা।

এখন তৃতীয় ম্যাচে বিসিবি সভাপতির উপস্থিতি ফের বাংলাদেশকে জেতাতে পারে কিনা সেটা দেখার বিষয় । তেমন হলে ভারতের মাটিতে বাংলাদেশের জন্য ‘লাকি মাসকট’ হিসেবে বিবেচিত হবেন বিসিবি সভাপতি ।

চলতি মাসেই দ্বিতীয়বারের মত ভারত যাচ্ছেন পাপন বিশেষ কারণে । জানা গেছে , ৯ নভেম্বর (শনিবার) ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকার করবেন তিনি ।

কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন সৌরভ গাঙ্গুলি । তিনি এখন দারুণ ব্যস্ত নানা প্রশাসনিক কাজে । বিসিসিআই’র নতুন সভাপতির সাথে এখনও দেখা হয় নি বিসিবি সভাপতির । সেই সাক্ষাতই হতে চলেছে এবার ।

বিসিবি সুত্রে জানা গেছে, সেদিন বিসিবি সভাপতি পাপন ও বিসিসিআই সভাপতি সৌরভের এ সৌজন্য সাক্ষাতকারটি আসলে একটি অনানুষ্ঠানিক বৈঠকের অংশবিশেষ। তবে এ বৈঠকে কী বিষয়ে আলোচনা হতে পারে, তা জানা সম্ভব হয়নি।

ধারণা করা হচ্ছে, আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের ব্যাপারেই আলোচনা করবেন দুই বোর্ডপ্রধান। সে ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে এরই মধ্যে নানান আয়োজনের কথা জানিয়েছেন সৌরভ। হয়তো সে ব্যাপারেই কথা বলতে অনানুষ্ঠানিক বৈঠকে বসবেন পাপন-সৌরভ।

আহাস/ক্রী/০০২