Download WordPress Themes, Happy Birthday Wishes

ম্যান ইউতে ফিরছেন রোনালদো !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নয় বছরের সম্পর্ক চুকিয়ে গেলো মৌসুমে রিয়েল মাদ্রিদ ছেঁড়ে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো । প্রথম মৌসুমেই আধুনিক ফুটবলের সম্রাট হয়েছেন ইটালিয়ান সিরি ‘এ’ ফুটবলের বর্ষসেরা খেলোয়াড় । ছিলেন ক্লাবের সেরা গোলদাতা । জিতেছেন ঘরোয়া ডাবল শিরোপা । যদিও উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগে কোয়ার্টার ফাইনালের বেশী এগুতে পারে নি রোনালদোর জুভেন্টাস ।

রোনালদো যোগ দেয়ার আগে থেকে ইটালিয়ান ঘরোয়া ফুটবলে একচ্ছত্র রাজত্ব চলছে জুভেন্টাসের । সর্বশেষ মৌসুমসহ টানা আটবার সিরি ‘এ’ শিরোপা জিতেছে তুরিনের বুড়িরা । তাদের মুল লক্ষ্য এখন চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা । সেই কারণে আগের মৌসুমে তারা দলে ভেড়ায় রিয়েল মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লীগ জেতা রোনালদোকে ।

প্রথম মৌসুমে রোনালদো জুভেন্টাসকে এনে দিতে পারেন নি চ্যাম্পিয়ন্স লীগের মুকুট । চলতি মৌসুমে রোনালদোর উপর ভরসা রেখেই আরও একবার চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জেতার লড়াইয়ে নেমেছে জুভেন্টাস । কিন্তু সেই স্বপ্ন সফল হবে কিনা সেটা নিয়ে উঠে গেছে প্রশ্ন । কারণ রোনালদোর সাথে জুভেন্টাসের কোচ মৌরিসিও সারির সাথে  সম্পর্কটা আচমকাই  বেশ তিক্ততার দিকে চলে যাচ্ছে !

শনিবার রাতে আটালান্টার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে জুভেন্টাস । এই ম্যাচে মাঠে ছিলেন না রোনালদো । এই ম্যাচের আগে এক সপ্তাহ ছিল আন্তর্জাতিক বিরতি । আন্তর্জাতিক বিরতির আগে দুটি ম্যাচে তাকে উঠিয়ে নিয়েছিলেন সারি। বদলি বেঞ্চে যাবার আগে   রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকাকে মাঠের মধ্যেই বেশ রাগান্বিত হতে দেখা গেছে। যদিও পরবর্তীতে সারি জানিয়েছেন , ইনজুরির কারণেই তিনি রোনালদোকে উঠিয়ে নিয়েছিলেন। কিন্তু   পরবর্তী সময়ে  পর্তুগালের হয়ে নিজেকে ফিট প্রমাণ করে সারির ঐ ব্যাখ্যাকে ভুল প্রমাণ করেছেন রোনালদো ।

আটালান্টর বিপক্ষে ম্যাচের জন্য শুক্রবার দেওয়া দলের তালিকায় নাম ছিল না রোনালদোর। এবার রোনালদো অবশ্য নিজেই জানিয়েছেন , তিনি ইনজুরিতে আছেন ! ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্টে ৩৪ বছর বয়সী পর্তুগিজ তারকা জানিয়েছেন , দীর্ঘ তিন সপ্তাহ ধরে হাঁটুর চোটে ভুগছেন। তাই এই সপ্তাহটা চোট সারানোর কাজে ব্যস্ত থাকবেন তিনি।

যদিও গেলো সপ্তাহে ইউরো বাছাইয়ে লিথুনিয়া আর লুক্সেমবার্গের বিপক্ষে তাকে পুরো ফিট মনে হয়েছে । সেই দুই ম্যাচে একটি হ্যাট্রিকসহ তিনি করেছেন চার গোল । কিন্তু এরপরেই জুভেন্টাসে ফিরে ইনজুরি নিয়ে তার দেয়া বক্তব্যে সৃষ্টি হয়েছে নতুন ধোঁয়াশা ।

অনেকেই মনে করছেন , গেলো সপ্তাহে এসি মিলানের বিপক্ষে ম্যাচের মাঝপথে উঠিয়ে নেয়ায় রোনালদোর সাথে সারির যে তিক্ততার সৃষ্টি হয়েছে সেটার অবসান এখনও হয় নি । যদিও সারি বলেছেন , চলতি সপ্তাহে চ্যাম্পিয়ন্স লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলবেন রোনালদো ।

এই নিয়ে স্কাই স্পোর্টস ইটালিয়াকে সারি জানিয়েছেন , ‘রোনালদো সত্যি ইনজুরিতে ভুগছেন । তার অনুশীলনে সমস্যা হচ্ছে । তবে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লীগে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে রোনালদো অবশ্যই খেলবেন । ‘

রোনালদো নিজেও জানিয়েছেন , ‘ গত তিন সপ্তাহে আমার অনেক সমস্যা ছিল। ভালো অবস্থায় ছিলাম না। তবে আমার মাঠ ছাড়ায় কোনো বিতর্ক হয়নি, এগুলো গণমাধ্যম তৈরি করেছে।’

এদিকে এসব বিতর্কের মধ্যেই স্প্যানিশ বিশেষজ্ঞ এডুয়ার্ডো ইন্ডা দকাবি করেছেন , রোনালদো খুব বেশীদিন ইটালিতে থাকছেন না । আগামী মৌসুমেই তিনি জুভেন্টাস ছেঁড়ে পুরনো ক্লাব ম্যান ইউতে ফিরতে পারেন । এমনকি রোনালদোর বিকল্প হিসেবে পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পেকে আনার চিন্তা ভাবনাও শুরু করে দিয়েছে ইটালির চ্যাম্পিয়নরা ! 

চলতি বছরের আগস্টে রোনালদো নিজেও জানিয়েছিলেন , তিনি ক্যারিয়ার শেষ করতে চান ওল্ড ট্রাফোর্ডে । তবে সেটা কবে সেই সম্পর্কে কিছু জানান নি পর্তুগিজ মহানায়ক । সারির সাথে দ্বন্দে সেই সময়টা খুব দ্রুত চলে আসে কিনা সেটা অবশ্য বোঝা যাবে মৌসুম শেষেই ।

আহাস/ক্রী/০০৬