Download WordPress Themes, Happy Birthday Wishes

বাতিল হচ্ছে ইসরায়েলে আর্জেন্টিনার ম্যাচ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি নভেম্বর মাসের ১৮ তারিখে ইসরায়েলের তেল আবিবে মুখোমুখি হবার কথা দুইবার করে বিশ্বকাপ ফুটবলের শিরোপা জেতা আর্জেন্টিনা আর উরুগুয়ের । কিন্তু শেষ পর্যন্ত নিরাপত্তার কারণে বাতিল হতে পারে বহুল আলোচিত এই ম্যাচটি ।

সম্প্রতি ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের হামলায় স্বাধীনতাকামী ‘ইসলামিক জিহাদ আন্দোলন ফিলিস্তিন’র অন্যতম শীর্ষ নেতা বাহা আবু আল-আত্তা নিহত হয়েছেন। এই হামলার জবাবে ওই সংগঠনের পক্ষ থেকে ইসরায়েলের ভূখণ্ডে ৫০টি রকেট ছোড়া হয়েছে।

এই ঘটনায় আতংকিত আর্জেন্টিনা আর উরুগুয়ে । দুই দেশের ফেডারেশন এখন আর খেলতে রাজি না ইসরায়েলে । ফলে সম্ভাবনা দেখা দিয়েছে ম্যাচ বাতিল কিংবা ভেন্যু পরিবর্তনের । সেই ক্ষেত্রে সৌদি আরবে সরে আসতে পাড়ে ম্যাচটি । কারণ ১৫ নভেম্বর সৌদির কিং সৌদ স্টেডিয়ামে খেলবে দুই চির প্রতিপক্ষ আর্জেন্টিনা আর ব্রাজিল । সেই ক্ষেত্রে উরুগুয়ের বিপক্ষে আলবেসেলেস্তেদের পরের ম্যাচটি চলে আসতে পারে আরব দেশে ।

এর আগে, ২০১৮ বিশ্বকাপের আগে ইসরাইলের বিতর্কিত শহর জেরুজালেমে একটি প্রীতি ম্যাচ খেলতে অস্বীকৃতি জানিয়েছিল আর্জেন্টিনা। ম্যাচটি না খেলতে ফিলিস্তিনি ফুটবল ফেডারশনের পক্ষ থেকে মেসিদের উদ্দেশে আহবান জানানো হয়েছিল। এসব নিয়ে সে সময় ফিফা’র কাছে নালিশও জানিয়েছিল ইসরাইয়েল।

আহাস/ক্রী/০১০